COVID-19 Vaccination: প্রথম দিনেই ১,৬৫,৭১৪ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে, জানাল স্বাস্থ্য মন্ত্রক
(Photo: ANI)

নতুন দিল্লি, ১৬ জানুয়ারি: করোনা টিকাকরণের (COVID-19 Vaccination) প্রথম দিনেই ১ লাখ ৬৫ হাজার ৭১৪ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। জানাল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Health Ministry)। মন্ত্রক জানিয়েছে, প্রথম দিনের টিকাকরণ সফল হয়েছে। টিকা নেওয়ার পর হাসপাতালে ভর্তির কোনও ঘটনা এখনও অবধি ঘটেনি। আজকের টিকাকরণ শেষ হওয়ার পর সাংবাদিক বৈঠকে স্বাস্থ্য মন্ত্রক বলেছে, দেশের সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার তৈরি কোভিশিল্ডি পাঠানো হয়েছিল। ১২ রাজ্যে পাঠানো হয়েছিল ভারত বায়োটেকের তৈরি কোভ্যাক্সিন। দুটি ভ্যাকসিন নিয়ে সারাদেশে মোট ৩৩৫১ টি সেশন অনুষ্ঠিত হয়েছে।

প্রথম দিনের টিকাকরণে কয়েকটি সমস্যা হয়েছে বলে মেনে নিয়ে স্বাস্থ্য মন্ত্রক। তারা বলেছে, যেহেতু এটি টিকা দেওয়ার প্রথম দিন ছিল তাই কয়েকটি বিষয় উঠে এসেছে- কিছু সেশনে সাইটগুলিতে সুবিধাভোগীদের তালিকা আপলোড করতে বিলম্ব হয়েছে এবং আজকে টিকা দেওয়ার কথা না থাকলেও স্বাস্থ্যসেবা কর্মীদের টিকা দেওয়া হয়েছে। দুটি বিষয় ঠিক করা হবে। আরও পড়ুন: COVID-19 Vaccination: 'সবাইকে বিনামূল্যে ভ্যাকসিন, প্রয়োজনে কিনবে রাজ্য', আবারও জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

এদিকে রাজ্যে প্রথম দিন সাড়ে ৮ হাজার স্বাস্থ্যকর্মীর টিকাকরণ হয়েছে। রাজ্যজুড়ে ২১২টি কেন্দ্রে করোনার টিকাকরণ চলে সকাল থেকে।