Omicron: কর্ণাটকের পর দিল্লি? রাজধানী শহরে ১২ জন ওমিক্রন আক্রান্ত ভর্তি হাসপাতালে, দাবি সূত্রের
Omicron In India (Photo Credit: Twitter)

দিল্লি, ৩ ডিসেম্বর: কর্ণাটকের (Karnataka) পর কি এবার দিল্লি (Delhi)?  রাজধানী শহরের লোক নায়েক জয় প্রকাশ নারায়ণ হাসপাতালে ওমিক্রনে (Omicron) আক্রান্ত ১২ জন ভর্তি। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে মিলছে এমন খবর। জানা যাচ্ছে, বৃহস্পতিবার ওমিক্রন আক্রান্ত ৮ জনকে ভর্তি করা হয় দিল্লির ওই হাসপাতালে। বাকি ৪ জনকে আজ ভর্তি করা হয় বলে খবর। আজ যে ৪ জনকে দিল্লির হাসপাতালে ভর্তি করা হয়, তাঁরা ব্রিটেন, ফ্রান্স এবং নেদারল্যান্ড থেকে আসেন। ভারতে (India)  আসার পর ৪ জনই করোনা (Corona) আক্রান্ত বলে রিপোর্ট আসে। ফলে সঙ্গে সঙ্গে তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়। ওই ৪ জনের পরবর্তী রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে বলেও খবরে প্রকাশ পায়।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়, কর্ণাটকে ২ জন করোনার (COVID 19) নয়া প্রজাতি ওমিক্রনে আক্রান্ত। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওই রিপোর্ট প্রকাশ্যে আসতেই গোটা দেশ জুড়ে শুরু হয়ে যায় গুঞ্জন।

আরও পড়ুন:  Katrina-Vicky: অত্যন্ত গোপণে আজই ক্যাটরিনা-বিকির আইনি বিয়ে, বলছে রিপোর্ট

কর্ণাটকে যে ২ জন করোনা ওমিক্রন আক্রান্ত, তাঁদের একজন দক্ষিণ আফ্রিকার (South Africa) বাসিন্দা। সম্প্রতি ভারতে আসেন ওই ৬৭ বছরের প্রৌঢ়। তবে ওমিক্রনে আক্রান্ত আরও একজনের কোনও ভ্রমণ বৃত্তান্ত মেলেনি বলে জানান কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর।  বছর ৪৭-এর ওই ব্যক্তি কীভাবে ওমিক্রনে আক্রান্ত হলেন, তা নিয়ে জোরদার আলোচনা শুরু হয়েছে।

এদিকে ওমিক্রনের জেরে বিদেশিরা ভারতে (India) পা দিলেই তাঁদের করোনা পরীক্ষা করা হবে বিমানবন্দরে। কেন্দ্রীয় সরকারের তরফে জারি করা হয়েছে নির্দেশ। পাশাপাশি বিপদজনক দেশগুলি থেকে ভারতে এলে, তাঁদের করোনা পরীক্ষার পাশাপাশি কোয়ারেন্টিনে রাখারও নির্দেশ জারি করা হয়েছে।