Kashmir: জম্মু ও কাশ্মীরে জইশ-ই-মহম্মদের ১০ ওভারগ্রাউন্ড কর্মী গ্রেফতার
Terrorist (Photo Credits: File Image)

শ্রীনগর, ১৬ ফেব্রুয়ারি: জইশ-ই-মহম্মদ (Jaish-e-Muhammad) জঙ্গি সংগঠনের ১০ ওভারগ্রাউন্ড কর্মী (Overground Worker) গ্রেফতার জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir)। জম্মু ও কাশ্মীরের রাজ্য তদন্ত সংস্থা (State Investigation Agency ) বুধবার দক্ষিণ ও মধ্য কাশ্মীর এলাকায় অভিযান চালিয়ে এদের গ্রেফতার করেছে। তদন্ত সংস্থাটি জানিয়েছে. "জেএম-এর নেটওয়ার্কের উপর নজর রেখেই এই সাফল্য এসেছে। ১০ জন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এরা টেরর মডিউলের অংশ ছিল এবং জেএম কমান্ডারদের নির্দেশ অনুযায়ী কাজ করত। জঙ্গি হামলা এবং বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে যুক্ত মামলাগুলির তদন্তের জন্য সম্প্রতি জম্মু ও কাশ্মীরের রাজ্য তদন্ত সংস্থা গঠন করা হয়।

৯ ফেব্রুয়ারি কাশ্মীরের অনন্তনাগ জেলায় জঙ্গি-দমন অভিযানে বড়সড় সাফল্য আসে পুলিশের। নিষিদ্ধ জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের দুটি জঙ্গি মডিউলের পর্দাফাঁস করে পুলিশ। ১১ জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ-সহ বেশ কিছু আপত্তিকর সামগ্রী বাজেয়াপ্ত করা হয়। আরও পড়ুন: Bappi Lahiri Passes Away: প্রয়াত গায়ক ও সুরকার বাপ্পি লাহিড়ি

এছাড়াও ১৩ তারিখ সোপোর থেকে অল-বদর গোষ্ঠীর ৭ জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ। তাদের থেকেও প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়।