Bakri Eid 2019: পবিত্র ঈদে কাশ্মীর নিয়ে দুঃখপ্রকাশ করে ট্রোলড উর্মিলা মাতোন্ডকার
উর্মিলা মাতোন্ডকার (Photo Credits: Facebook)

মুম্বই, ১২ অগাস্ট: আজ বাকরা ঈদ (Bakra Eid) উপলক্ষে প্রায় সব বি-টাউনের তারকাদের সোশ্যাল মিডিয়াতে খুশীর জোয়ার। কিন্তু উর্মিলা মাতোন্ডকার (Urmila Matondkar) যে একেবারেই খুশী নন তা তাঁর ফ্যানেদের উদ্দেশ্যে শুভেচ্ছা জানিয়ে বলেন।

তিনি জানান কাশ্মীরে কঠোর নিরাপত্তাব্যবস্থার জন্য তাঁর শ্বশুরবাড়িতে প্রায় একসপ্তাহ হতে চল্লো কথা বলতে পারেননি। তাই শুভেচ্ছা জানানো হয়নি পরিবারের কাউকেই। ইনস্টাগ্রামে তিনি যা জানান," গতবছর এই ঈদে আমি কাশ্মীরেই ছিলাম। তখন কাশ্মীরের পরিস্থিতি অনেক ভালো ছিল। কিন্তু এবার এক সপ্তাহ হতে চললো আমি পরিবারের সাথে কথা বলতে পারিনি। আমার শ্বশুরবাড়িতে একজন উচ্চ রক্তচাপ আরেকজন ডায়াবেটিসে ভুগছেন। আমি প্রার্থনা করছি তারা সবাই অন্ধকার ও অত্যাচার থেকে তাড়াতাড়িই বেরিয়ে আসুক। সবাইকে খুব দুঃখের সাথে জানাচ্ছি ঈদ মোবারক।"

অন্ধকার ও অত্যাচার শব্দটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় উঠেছে বিতর্কের ঝড়। এক সোশ্যাল মিডিয়া ইউজার মন্তব্য করেন অন্ধকার ও অত্যাচার বলতে তিনি কি বোঝাতে চেয়েছেন? তিনি কি কাশ্মীরের ৩৭০ ধারা (Act 370) বন্ধ করাটাকে সমর্থন করেননা? ব্যক্তিটির বক্তব্য অনুযায়ী, তাঁর উচিত ৩৭০ ধারার প্রশংসা করা।

এই মন্তব্যের পর উর্মিলা মাতোন্ডকার জবাবে বলেন- "আমি ৩৭০ ধারা বন্ধ করা নিয়ে কিছু বলিনি। আপনার উচিত চোখের থেকে কালো পর্দা সরিয়ে মনুষ্যত্বের খাতিরে ভেবে দেখা। আপনার পরিবার এমন কোন সমস্যায় থাকলে আপনি কি বলতেন? আর ভারতের ভালো হোক এটা আমি সবসময় প্রার্থনা করি " এভাবেই তিনি জবাব দিয়ে বলেন- "ঈদ মোবারাক, মারিয়াম আখতার"।

তবে এটা প্রথমবার নয়। এর আগেও তাকে বহুবার ট্রোলড হতে হয়েছে। ২০১৯ লোকসভা নির্বাচনে তিনি কংগ্রেস (Congress) প্রার্থী হিসেবে লড়েছেন। বিজেপি (BJP) প্রার্থী গোপাল শেট্টির (Gopal Shetty) কাছে তিনি হেরে যান।