Soumitra Chatterjee Health Update: অবস্থার অবনতি হয়নি, চিকিৎসায় সাড়া দিচ্ছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়
সৌমিত্র চট্টোপাধ্যায় (Picture Source: Social Media)

কলকাতা, ২৯ অক্টোবর: আজ চিকিৎসায় সাড়া দিচ্ছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। বৃহস্পতিবার দুপুরের মেডিক্যাল বুলেটিনে বেলভিউ হাসপাতালের চিকিৎসক অরিন্দম কর  জানান। গত চার দিনের তুলনায় অভিনেতা আজ কিছুটা সুস্থ বলে জানান। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আজ প্ৰথম পর্বের ডায়ালিসিস (Dialysis) সম্পন্ন হয়েছে। তাতে ইউরিন আউটপুট কিছুটা হলেও বেড়েছে। মোট তিনটি ডায়ালিসিসের কোর্স হবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের।

দ্বিতীয় ডায়ালিসিসটিও বৃহস্পতিবারই করা হবে। নিউরোলজি এবং নেফ্রোলজি বিশেষজ্ঞরা নজরে রাখছে। নিউরোলজি এবং নেফ্রোলজি বিশেষজ্ঞরা রেনাল ফাংশানের উন্নতির কথা জানান। বিপদ না বাড়লেও সঙ্কট এখনও কাটেনি বলেই জানান চিকিৎসকরা। আজ বেশকয়েকবার চোখও খোলেন তিনি। আরও পড়ুন, প্রয়াত বিধানসভার ডেপুটি স্পিকার তথা জঙ্গল মহলের চিকিৎক নেতা সুকুমার হাঁসদা

খবর অনুযায়ী, গত ৪৮ ঘণ্টায় তাঁর শারীরিক অবস্থার কোনও নতুন করে অবনতি হয়নি। ভেন্টিলেশন নির্ভরতা সামান্য বেড়েছে। হৃদযন্ত্র সহ অন্যান্য গুরুত্বপূর্ণ অঙ্গ যাতে স্বাভাবিকভাবে কাজ করে তার জন্যও ওষুধ দেওয়া হয়েছে। তাঁর স্নায়ুর সমস্যা একই রকম রয়েছে। সমস্ত চিকিৎসা পদ্ধতি ও ওষুধে কাজ হচ্ছে কিনা তা নিয়মিত খতিয়ে দেখছেন দেশ, বিদেশের চিকিৎসকরা।