KIFF 2019: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে রাখি গুলজারের থেকে বাংলা শিখে তাক লাগালেন শাহরুখ খান
কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Photo Credits: Twitter)

কলকাতা, ৯ নভেম্বর: গতকাল অনুষ্ঠিত হয়ে গেল ২৫তম (25th) কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (Kolkata International Film Festival) উদ্বোধনী অনুষ্ঠান । সেখানে উপস্থিত ছিলেন বলিউড বাদশা শাহরুখ খান (Shahrukh Khan), বলিউড অভিনেত্রী রাখি গুলজার (Rakhi Gulzar), সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) সহ প্রমুখ। শাহরুখ খান সেখানে চুটিয়ে হাসি ঠাট্টায় মাতালেন সকলকে। শাহরুখ খান বললেন 'সিটি অফ জয়'-র সঙ্গে তাঁর আত্মিক সম্পর্কের কথা। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে 'বাজিগর' ও 'করণ অর্জুন'-এর রিল মা অভিনেত্রী রাখি গুলজারের থেকে শিখে নিলেন বাংলাও।

শাহরুখ খান ফ্যান ক্লাব (Shahrukh Khan Fan Club)থেকে রাখি গুলজারের সঙ্গে বাদশার এই ভিডিওটি শেয়ার করা হয়। রাখি গুলজারের থেকে রবীন্দ্রনাথ ঠাকুরের 'ও আমার দেশের মাটি' গানটি উচ্চারণ করে শিখলেন তিনি। তিনি যদিওবা পুরোটা উচ্চারণ করে ফেললেন, কিন্তু এর মানে কী তা বোঝেননি একেবারেই এও জানান। এরপর রিল মা ও অভিনেত্রী রাখি গুলজারকে উদ্দেশ্য করে বলেন এই সুন্দরী মহিলার সঙ্গে বাজিগর ছবিতে কাজ করার অভিজ্ঞতা। ধন্যবাদও জানান রাখি গুলজারকে। আরও পড়ুন, জল অপচয় বন্ধের বার্তা দিয়ে তৈরি শর্ট ফিল্ম 'সঞ্চয়ন' মনোনীত হল UK Film Festival-এ

 

উৎসবের সন্ধে বলিউড ও টলিউড তারকা নিয়ে ছিল বেশ জমজমাট। কিন্তু প্রতিবারের মত এবার শারীরিক অসুস্থতার কারণে উপস্থিত থাকতে পারেননি শাহেনশা অমিতাভ বচ্চন। তাঁর অনুপস্থিতে দুঃখপ্রকাশ করেন শাহরুখ খানও। জানা গেছে, চলচ্চিত্র উৎসবে দেখানো হবে মোট ৯২ টি শর্ট ফিল্ম (Short Film) ও ৫৭ টি ডকুমেন্টারি। রয়েছে মোট ৭৬টি দেশের ছবি। থ্রিডি ছবিগুলি দেখানো হবে বিজলি ও প্রিয়া সিনেমা হলে। অন্যান্য ছবির স্ক্রিনিং হবে নন্দন ১ ও ২, নবীনা, অজন্তা, অবনী, নজরুল তীর্থ, শিশির মঞ্চ, রবীন্দ্র সন্দন, আইনক্স সিটি সেন্টার সহ আরও বেশকিছু প্রেক্ষাগৃহে।