UK Film Festival 2019: জল অপচয় বন্ধের বার্তা দিয়ে তৈরি শর্ট ফিল্ম 'সঞ্চয়ন' মনোনীত হল UK Film Festival-এ
সঞ্চয়নের পোস্টার (Photo Credits: Souvik Das)

হায়দরাবাদ, ৮ নভেম্বর: জল (Water) অপচয় বন্ধের বার্তা (Messege) দিয়ে তৈরি শর্ট ফিল্ম 'সঞ্চয়ন' (Short Film Sanchayan) মনোনীত হল UK Film Festival-এ। সৌভিক দাসের (Souvik Das) পরিচালনায় এটি প্রথম শর্ট ফিল্ম। এই যারা অভিনয় করেছেন তারা কেউই আগে কোনোদিনই ক্যামেরার সামনে অভিনয় (Acting) করেননি। ফিল্মে যারা অভিনয় করছেন তারা পেশায় কেউ পড়ুয়া, কেউ শ্রমিক, কেউ মেকানিক আর কেউ ফুটবল কোচ। এই ফিল্মটি তৈরি করতে খরচ হয়নি ১০০০ টাকাও। এটি সম্পূর্ণ নিজেদের প্রচেষ্টায় সৃষ্টি।

ফিল্মটি (Film) তৈরির কাজ শুরু হয় ২০১৯-এর জুন মাসে। শেষ হয় ২০১৯-এর অক্টোবরে। পেশায় একজন সাংবাদিক (Journalist) সৌভিক দাস। তার কথায় এই ফিল্মটি তৈরি করতে অনুপ্রেরণা যোগাযন ওনার মা শ্রীমতি ইলা দাস। বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যালে (Film Festival) ছবিটি পাঠানো হয়েছ। তার মধ্যে প্রথম অফিসিয়াল সিলেকশনের খবর আসে ইংল্যান্ডের ফার্স্ট- টাইম ফিল্ম মেকার সেশন ২০১৯ ফিল্ম ফেস্টিভ্যাল থেকে। খবর পাওয়া মাত্রই আনন্দের জোয়ার আসে টিম 'সঞ্চয়নে'। আরও পড়ুন: Teko Release Postponed: নতুন বিতর্কের মুখে বাংলা ছবি 'টেকো', ছবির মুক্তি নিয়ে অনিশ্চয়তা; ট্রেলার প্রকাশে স্থগিতাদেশ আদালতের

ফিল্মটিতে প্রধান চরিত্রে (Main Charecter) অভিনয় করেছেন রাকেশ শর্মা, শ্রুতি সাহা, রথীন ব্যানার্জি, পিন্টু সরকার, শিব শংকর রায়, সুরজিৎ সাহা এবং মহেশ্বর মুর্মু। সৌভিকের কথায়, ছবিটি তৈরি করতে তাঁকে সাহায্য করেছেন সমরেন্দ্র দাস, জয়ন্ত দাস, আরতি দাস শর্মা, ঋষভ ঘোষ, অনিমেষ ধীবর ও শুভ্র দে। এই সম্মান পেয়ে আগামী দিনে আরও ভালো কাজ করতে উৎসাহী টিম 'সঞ্চয়ন'।