Nusrat Jahan Video: আলুকাবলি, কুলের আচার রাস্তায় দাঁড়িয়ে জমিয়ে খেলেন নুসরত, ফেরালেন ছেলেবেলার স্মৃতিতে
Nusrat Jahan (Photo Credits: Instagram)

কলকাতা, ২৮ এপ্রিলঃ  সকাল থেকে স্কুলে গিয়ে অপেক্ষায় থাকতাম কখন টিফিনের ঘণ্টা পড়বে। এক ছুটে বেরিয়ে সোজা আচার দাদুর সামনে। পাঁচ টাকা হাতে নিয়ে ভাবতাম আজ কোন আচারটা খাবো। কুলের আচার, আমের আচার, আমশি, তেঁতুলের আচার, চালতার আচার, বেলের আচারের ভিড়ে মনে হত আচারের সব বয়ামগুলো নিয়ে দৌড় দি। কিন্তু নিজেকে সংযত করে এক এক দিন এক এক রকম আচার কিনে খেতে খেতে ক্লাসঘরে ঢুকে পড়তাম। তবে শুধু কি আচার! আলুকাবলি, ফুচকা, ঘুগনি কত কিছুই না ভিড় করে থাকত স্কুলের সেই মাঠটায়।

কী গল্পটা খুব চেনা লাগছে! মনে হচ্ছে নিজের ছেলেবেলারই গল্প পড়ছেন। আসলে এই গল্প আমার আপনার সকলের। আমি আপনি প্রত্যেকেই এই দিনগুলো পার করে এসেছি। আজও চলতি পথে কোন আচার দাদু দেখলে মনে পড়ে যায় হারিয়ে যাওয়া ছেলেবেলার দিনগুলোর কথা। নায়িকা নুসরত জাহানও (Nusrat Jahan) যেন মুহূর্তের জন্যে ফিরে গেলেন নিজের ছেলেবেলায়। রাস্তায় দাঁড়িয়ে আলুকাবলি, কুলের আচারের স্বাদ নিলেন জমিয়ে। সেই ভিডিয়ো নায়িকা (Nusrat Jahan Video) শেয়ার করলেন অনুরাগীদের সঙ্গে।

আলুকাবলি, কুলের আচারে মগ্ন নুসরত জাহান... 

 

View this post on Instagram

 

A post shared by Nussrat Jahan (@nusratchirps)

গরমের দিনে রাস্তায় দাঁড়িয়ে আচার, আলুকাবলি খাওয়ার মজাই আলাদা। ভিডিয়ো শেয়ার করে নুসরত (Nusrat Jahan Video) লিখলেন, ‘ছেলেবেলার স্মৃতির গলিতে উঁকি মারা। গ্রীষ্মের দুপুর সঙ্গে আলুকাবলি, কুলের আচার আর দাদুর ভালোবাসা। এর চাইতে সুন্দর আর কী হতে পারে’।

কাঠের চামচে করে আলুকাবলি গালে তুলতেই বদলে গেল নায়িকার মুখের ভঙ্গি। টক ঝাল আলুকাবলির স্বাদ নুসরতের মুখের ভক্তি দেখে বুঝে নিলেন অনুরাগীরাও।