Soumitra Chatterjee Health Update: প্লাজমা থেরাপির পর খানিকটা সুস্থ রয়েছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়
সৌমিত্র চ্যাটার্জি (Photo Credits: Facebook)

কলকাতা, ১১ অক্টোবর: আজ প্লাজমা থেরাপির (Plasma Therapy) পর ভালো রয়েছেন করোনা আক্রান্ত প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। গতকাল রাতে মেডিক্যাল কলেজের প্লাজমা ব্যাঙ্ক থেকে প্লাজমা এনে তাঁকে দেওয়া হয়। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, হাসপাতাল কর্তৃপক্ষকে ফোন করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তাঁর নির্দেশে সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেডিক্যাল টিমে দুই সরকারি চিকিত্সকের অন্তর্ভূক্তি। সরকারি কোভিড হাসপাতালের দুই চিকিত্সকের সঙ্গে সমন্বয় রেখে কাজ করবে বেলভিউয়ের চিকিত্সকদের টিম।।

এবিপি আনন্দের খবর অনুযায়ী, তাঁকে রেমডিসিভির দেওয়া হচ্ছে। ওষুধের ৬টি ডোজ তাঁকে দেওয়া হবে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা জনিত অস্বস্তি কমেছে। তাঁর মস্তিষ্কের সিটি স্ক্যান করা হয়েছে। অক্সিজেন সাপোর্ট সিস্টেমে থাকলেও, কমানো হয়েছে তার মাত্রা। ৪-৫ দিন পর ফের বর্ষীয়ান অভিনেতার করোনা পরীক্ষা করা হবে। আরও পড়ুন, বিশেষ ট্রেনে উঠতে চেয়ে হুগলির পান্ডুয়া ও খন্ন্যান স্টেশনে যাত্রীদের রেল অবরোধ

শনিবার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইটিইউতে ভরতি করা হয় তাঁকে। অক্সিজেন সাপোর্টে দেওয়া হয় অভিনেতাকে। জানা যায়, অভিনেতার রক্তচাপ ওঠানামা করছিল, কমে যায় অক্সিজেনের মাত্রাও। রক্ত পরীক্ষা ও এক্সরে করা হয়। ক্যানসার জয়ী হলেও ৮৬ বছরের অভিনেতার আরও নানান শারীরিক জটিলতা রয়েছে। অবস্থার অবনতি হওয়ায় শুক্রবার রাতে তাঁকে বিশেষ কেবিন থেকে স্থানান্তরিত করা হয় আইটিইউ-তে। মেডিক্যাল বোর্ডের তত্ত্বাবধানে সেখানেই চিকিৎসা চলছে। শনিবার সামান্য হলেও উন্নতি হয়েছিল তাঁর শারীরিক অবস্থা।