Kolkata: বিশেষ ট্রেনে উঠতে চেয়ে হুগলির পান্ডুয়া ও খন্ন্যান স্টেশনে যাত্রীদের রেল অবরোধ
লোকাল ট্রেন (প্রতীকী ছবি:PTI)

কলকাতা, ১১ অক্টোবর: লকডাউনের (Lockdown) পর দীর্ঘদিন ধরে বন্ধ লোকাল ট্রেন (Local Train) চলাচল। শুধু রেল কর্মীদের জন্য চলছে বিশেষ ট্রেন। দেশজুড়ে আনলক পর্ব শুরু হয়ে গেছে। খুলেছে সমস্ত অফিস-কাছারি-বাজার। চলছে বাস, মেট্রো ও। তবে এখনও শুরু হয়নি লোকাল ট্রেন পরিষেবা। এরইমধ্যে রেল কর্মীদের জন্য স্পেশাল ট্রেনে ওঠার দাবিতে সোনারপুরের পর এবার হুগলির পাণ্ডুয়া, খন্ন্যান স্টেশনে রেল অবরোধ করে সাধারণ যাত্রীরা।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সকাল সাড়ে ৭টা থেকে পাণ্ডুয়া, পৌনে ৯টা নাগাদ খন্ন্যান ও ৯টা নাগাদ হুগলি স্টেশনে শুরু হয় রেল অবরোধ। রেললাইনে বসে পড়েন যাত্রীরা। অবরোধের জেরে আটকে পড়ে রেল কর্মীদের জন্য স্পেশাল ট্রেন। ঘণ্টাদুয়েক পর রেল পুলিশের আশ্বাসে হুগলি ও খন্ন্যান স্টেশনে অবরোধ ওঠে। এর আগে বৃহস্পতিবার রেল কর্মীদের জন্য স্পেশাল ট্রেনে সাধারণ যাত্রীদের ওঠা নিয়ে সোনারপুর স্টেশনে ধুন্ধুমার বাধে। অবরোধের, ভাঙচুর চলে। কয়েকজনকে গ্রেফতারও করা হয়। আরও পড়ুন, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭০ লক্ষ পার, একদিনে ৭৪ হাজার ৩৮৩ জন পজিটিভ

অন্যদিকে, রেল কর্মীদের জন্য স্পেশাল ট্রেনে সাধারণ যাত্রী ওঠা নিয়ে কড়া পদক্ষেপ রেলের। নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত। পরিচয়পত্র পরীক্ষার ব্যবস্থা। তৈরি করা হচ্ছে ফ্লাইং স্কোয়াড। রেলের দাবি, করোনা আবহে সাধারণ যাত্রীদের জন্য ট্রেন চালু হয়নি। রেল কর্মীদের স্পেশাল ট্রেনে সাধারণ যাত্রীরা উঠলে সামাজিক দূরত্ব-বিধি মানা সম্ভব হবে না। তাই নিরাপত্তা বাড়ানো হচ্ছে।