টাক নিয়ে আর নয় 'টেকো'-'বালা ' চুলোচুলি, ট্রেলারই আলাদা করল জল- দুধ
টেকো ছবির পোস্টার (Photo Credits: Manali Manisha Dey Facebbok)

কলকাতা, ২০ অক্টোবর: ছবির মূল প্রেক্ষাপট 'টাক'- এই টাক নিয়ে ঝামেলায় ৩টি ছবি। চুরির দায়ে পৌঁছে গেল আইনি যুদ্ধে। 'উজরা চমন' (Ujda Chaman) ও 'বালা' (Bala)-র যুদ্ধটা তাও মানা যায়। কিন্তু বাংলা ছবি 'টেকো' (Teko)-র গল্পও কি এক? এই নিয়ে ছিল প্রবল জল্পনা। ঘটনাচক্রে একই মাসে তিনটি ছবি মুক্তি পাচ্ছে যার কনসেপ্ট প্রায় এক। এতেই বিভ্রান্তি সৃষ্টি হয় দর্শকের মনে।

লেটেস্টলি বাংলাকে 'টেকো' ছবির পরিচালক অভিমন্যু মুখার্জি (Director Abhimanyu Mukherjee) আগেই বলেছেন- "ছবিটির টাকটাই কমন। দুটি ছবির গল্প সম্পূর্ণ আলাদা। আমার ছবিটির গল্প একজন টাক মাথার ছেলে কীভাবে লড়াই করে তার। কাল ট্রেলার লঞ্চ। ট্রেলার দেখলেই সবটা বোঝা যাবে। দর্শক বালার ট্রেলার আগেই দেখেছে। দুটি ট্রেলার মিলিয়ে দেখলে বুঝতে পারবে ছবি দুটি আলাদা। তাছাড়া প্রায় দেড় বছর আগেই শ্যুট হয়ে গিয়েছিল টেকোর।"

আরও পড়ুন,  কৃষকের হতাশা উঠে এল আন্ডারগ্রাউন্ড অথরিটি খ্যাত ইপিআরের র‌্যাপের ছন্দে

আরও জল ঘোলা হওয়ার আগে জলের মত স্বচ্ছ হয়ে গেল ছবিটির প্রেক্ষাপট। 'টেকো'- র ট্রেলার দেখে উচ্ছ্বসিত জনতা। মোটা থেকে রোগা হওয়া, চুল গজানোর জন্য ওষুধ কিংবা ফর্সা হওয়ার ওষুধ- বাজারে এসব  চাহিদা এখন প্রবল। কিন্তু বাজার চলতি ওষুধগুলি কতটা ক্ষতিকর তা যাচাই না করে ব্যবহার করে সর্বনাশ করে ফেলে অনেকেই। টাকের সমস্যায় ভোগা ব্যক্তিরা চুল গজানোর চেষ্টায় বিভিন্ন বিজ্ঞাপন থেকে প্রতারিত হন। এই বিষয়টিকে কেন্দ্রবিন্দু করে একজন চুলপ্রেমীর জীবনযুদ্ধের গল্প। এক অভাবনীয় ভাবনা নিয়ে পরিচালক গল্পটি বেঁধেছেন, যা আর পাঁচটা ছবির থেকে অনেকটাই আলাদা।