Chak De India: অভিনব কায়দায় ভারতীয় মহিলা হকি দলকে শুভেচ্ছা শাহরুখ খানের
শাহরুখ খান (Photo Credits: File Image)

টোকিও, ২ অগাস্ট: অপ্রত্যাশিতভাবে টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথমবার গেমসের শেষ চারে ওঠার পর ভারতীয় মহিলা হকি দলকে নিয়ে উচ্ছ্বাসে ভাসছে দেশ। আর ভারতীয় মহিলা হকি দলের এই অসাধারণ জয়ের পর সবার মুখে শাহরুখ খান ( Sharukh Khan) অভিনীত সেই চক দে ইন্ডিয়া সিনেমার প্রসঙ্গ। চক দে ইন্ডিয়া সিনেমায় দেখানো হয়েছিল কীভাবে ভারতীয় মহিলা হকি দল একেবারে হিসেবর বাইরে থেকে কবীর খানের কোচিংয়ে বিশ্বকাপ জিতে এনেছিল। রুপোলি পর্দার কোচ কবীর খানের ভূমিকায় অভিনয় করেছিলেন শাহরুখ খান। আর বাস্তবে যিনি অসাধারণ কোচিং করিয়ে ভারতীয় মহিলা দলকে ঐতিহাসিক মাইলস্টোনের সেমিফাইনালে নিয়ে গেলেন সেই জোয়ার্ড মারিজনকে নিয়ে আজ আলোচনায় ব্যস্ত সবাই।

Sjoerd Marijne after today’s win - I don’t know how to describe this, this is just raw emotional outpour

এমন সময় রুপোলি পর্দার কবীর খান, বাস্তবের কবীর খান ও তাঁর চক দে স্কোয়াডকে শুভেচ্ছা জানালেন। শাহরুখ খান অবশ্য বেশ মজার ছলেই শুভেচ্ছা জানালেন। আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত জয়ের পর কোচ জোয়ার্ড তাঁর দলের খেলোয়াড়দের উদ্দেশ্য করে লিখেছিলেন 'সরি ফ্যামিলি। আই কামিং এগেন লেটার।' ভারতীয় দলের কোচের সেই টুইটের প্রেক্ষিতেই শাহরুখ মজার ছলে টুইটে লেখেন,'দেরি করে ফেরো সমস্যা নেই। শুধু ফেরার সময় মনে সোনা নিয়ে এসো বিলিয়ান পরিবারের জন্য। এ বার ধনতেরাসও পড়েছে ২ নভেম্বর।'

টুইটটির শেষে কিং খান লিখেছেন 'ফ্রম: এক্স-কোচ কবীর খান' লিখে। মানে তিনি টুইটটি করেছেন প্রাক্তন কোচ কবীর খান হিসেবে। শাহরুখের ওই টুইটের কিছু পরেই পাল্টা টুইট করেছেন জোয়ার্ড। মানে, ভারতীয় মহিলা হকি দলের বর্তমান কোচ। তিনি লিখেছেন, 'সমর্থন আর ভালবাসার জন্য অসংখ্য ধন্যবাদ। আমরা আবার নিজেদের উজাড় করে দেব।' ডাচ কোচ মারিজন টুইট শেষ করেছেন 'ফ্রম: দ্য রিয়েল কোচ' লিখে।

শাহরুখ আসলে বলতে চেয়েছেন, এখানেই থেকে না থেকে সোনা জেতার কথা। সেমিফাইনালে ভারতকে খেলতে হবে মহিলা হকিতে শক্তিশালী দেশ আর্জেন্টিনার বিরুদ্ধে।