IFFI 2021: ৫২তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের জন্য শুরু হল রেজিস্ট্রেশন
IFFI. (Photo Credits: PIB)

চলতি বছর ২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে ৫২তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া (IFFI 2021)। ২০ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত গোয়ায় চলবে আইএফএফআইয়ের অনুষ্ঠান। তার আগে শুরু হয়ে গেল রেজিস্ট্রেশন। ইন্ডিয়ান প্যানোরোমা ২০২১-এ (Indian Panorama 2021) রেজিস্ট্রেশনের জন্য স্বাগত জানিয়েছে আইএফএফআই।

অনলাইনে রেজিস্ট্রেশনের শেষ তারিখ ১২ অগস্ট। অনলাইন রেজিস্ট্রেশনের রসিদের হার্ড কপি সহ অন্যান্য নথি জমা দেওয়ার শেষ তারিখ ২৩ অগস্ট। ২০২১ ইন্ডিয়ান প্যানোরোমায় অ্যাপ্লিকেশন জমা দেওয়ার যাবতীয় নির্দেশিকা জারি করা হয়েছে। ফিল্ম ফেস্টিভ্যালে জমা দেওয়ার ছবিগুলি একবছরের মধ্যে শ্যুট করা হতে হবে। অর্থাৎ, ১ অগস্ট ২০২০ থেকে ৩১ জুলাই ২০২১-র মধ্যে তৈরি করা ছবি হতে হবে। আরও পড়ুন, মন্ত্রী সাধন পাণ্ডের শারীরিক অবস্থার অবনতি, রাখা হয়েছে ভেন্টিলেশনেই

সিবিএফসি দ্বারা অনুমোদিত নয় এবং সময়সীমার মধ্যে ছবিগুলি জমা দেওয়া যেতে পারে। জমা দেওয়া ছবিতে অবশ্যই ইংরেজি সাবটাইটেল থাকতে হবে।

১৯৭৮ সালে ভারতের ঐতিহ্য, সংস্কৃতিকে তুলে ধরতে ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল ইন্ডিয়ান প্যানোরোমার শুরু করে। এখানে ভারতীয় ছবিগুলিকে বিশেষ জায়গা দেওয়া হয়।