Sadhan Pande Health Update: মন্ত্রী সাধন পাণ্ডের শারীরিক অবস্থার অবনতি, রাখা হয়েছে ভেন্টিলেশনেই
সাধন পাণ্ডে

কলকাতা, ১৮ জুলাই: মানিকতলার তৃণমূল বিধায়ক (TMC MLA) তথা ক্রেতা সুরক্ষা দফতরের মন্ত্রী সাধন পাণ্ডের (Sadhan Pande) শারীরিক অবস্থার অবনতি। হাসপাতালের ভেন্টিলেশনেই রাখা হয়েছে তাঁকে। ফুসফুসের সংক্রমণ আরও ছড়িয়েছে। হৃদস্পন্দনও অনিয়মিত বলে এবিপি আনন্দ সূত্রে খবর।

তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় উদ্বিগ্ন দল। দ্রুত সুস্থতার কামনা করে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) টুইটে লিখেছেন,"বর্ষীয়ান নেতা সাধন পাণ্ডের অবস্থা গভীর সঙ্কটজনক। অত্যন্ত উদ্বেগের বিষয়। অচৈতন্য, যন্ত্রসমর্থন চলছে। সোমবার এমআরআই (MRI) হওয়ার কথা। চিকিৎসকদের কাছে মস্তিস্কের অবস্থা স্পষ্ট নয়। ঈশ্বরের কাছে তাঁর দ্রুত আরোগ্য কামনা করি।" আরও পড়ুন, কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক কি বাংলাদেশের নাগরিক? তদন্তের দাবি কংগ্রেস, তৃণমূলের

শুক্রবার প্রবল কাশি, ফুসফুসে সংক্ৰমণ নিয়ে গুরুতর অসুস্থ বোধ করেন সাধন পাণ্ডে। সেদিন রাতে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। বাইপাসের ধারে অ্যাপোলো হাসপাতালে (Apollo Hospital) তাঁকে ভর্তি করা হয়। শরীরে অক্সিজেনের মাত্রা কমে যায়। এরপরই তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। ভেন্টিলেশনে রাখার পর থেকেই খানিকটা সুস্থ বোধ করেন বিধায়ক। এরপর শনিবার রাতে আবার তাঁর অবস্থার অবনতি হয়।

দীর্ঘদিন ধরে তিনি সিওপিডির সমস্যায় ভুগছেন। কিডনির সমস্যার পাশাপাশি ফুসফুসে সংক্ৰমণ রয়েছে। গত এপ্রিল মাসে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন। করোনা ভ্যাকসিন নেওয়ার পরদিনই প্রবল শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। অবস্থা এতটাই খারাপ হয় যে সেবারও তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকদের পরামর্শে কিছুক্ষণ কাটানোর পর বাড়ি ফেরেন সাধুনবাবু। মাত্র কয়েক মাসের ব্যবধানে ফের গুরুতর অসুস্থ হয়ে পড়ায় চিন্তায় পরিবার।