Nisith Pramanik: কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক কি বাংলাদেশের নাগরিক? তদন্তের দাবি কংগ্রেস, তৃণমূলের
নিশীথ প্রামাণিক, ছবি ট্যুইটার

কলকাতা, ১৭ জুুলাই: নরেন্দ্র মোদীর কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য নিশীথ প্রামাণিক (Nisith Pramanik) কি বাংলাদেশের নাগরিক? কেন্দ্রীয় মন্ত্রীর ভারতীয় নাগরিকত্বে বাংলাদেশি তকমা এঁটে দিলেন কংগ্রেসের রাজ্যসভার এক সাংসদ (Rajya Sabha MP)। নিশীথ বাংলাদেশের নাগরিক, এমন অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি পাঠান কংগ্রেস সাংসদ রিপুন বোরা।

রিপুন বোরার অভিযোগ নিয়ে এবার সরব হল তৃণমূল কংগ্রেস। রাজ্যের দুই মন্ত্রী ইন্দ্রনীল সেন এবং ব্রাত্য বসু নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন। কোনও ব্যক্তি অন্য দেশের নাগরিক হলে, তা দেশের জন্য ক্ষতিকর বলে অভিযোগ করা হয় তৃণমূলের (TMC) তরফে।

আরও পড়ুন: COVID19: রাত ৯টা থেকে ভোর ৫টা, বাড়ির বাইরে বেরলে পদক্ষেপ, ফের কড়া নবান্ন

অসমের (Assam) প্রদেশ কংগ্রেস সভাপতি রিপুন বোরার অভিযোগ, বাংলাদেশের (Bangladesh)  হরিনাথপুরের পলাশবাড়ির বাসিন্দা নিশীথ প্রামণিক। কম্পিউটার শেখার নাম করে তিনি ভারতে আসেন। ওই সময় কোচবিহারে থাকতে শুরু করেন তিনি। কম্পিউটার শেখাকালীন নিশীথ পাকাপাকিভাবে কোচবিহারে থেকে যান। কম্পিউটার কোর্স করে এরপর নিশীথ প্রথমে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। তারপর তৃণমূল ত্যাগ করে বিজেপিতে যোগ দেন এবং সাংসদ হিসেবে নির্বাচিত হন বলে দাবি করেন রিপুন বোরা।

 

একটি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে বোরা আরও দাবি করেন, নিশীথ যে নিজেকে কোচবিহারের বাসিন্দা বলে দাবি করেছেন, তা সঠিক নয়। জালিয়াতি করে ওই ভুয়ো পরিচয় পত্র তৈরি করা হয়েছে বলেও অভিযোগ করেন কংগ্রেসের রাজ্যসভার সাংসদ।

 

কংগ্রেসের রাজ্যসভার সাংসদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) যে চিঠি পাঠান নিশীথ সম্পর্কে, তা ট্যুইট করে এ বিষয়ে সরব হন ইন্দ্রনীল সেন এবং ব্রাত্য বসু। এমনকী, কংগ্রেসের রাজ্যসভার সাংসদ রিপুন বোরা সঠিক প্রশ্ন তুলেছেন বলেও মন্তব্য করেন ব্রাত্য বসু।