COVID19: রাত ৯টা থেকে ভোর ৫টা, বাড়ির বাইরে বেরলে পদক্ষেপ, ফের কড়া নবান্ন
ফাইল ছবি

কলকাতা, ১৭ জুলাই: কোভিডের (Corona Third Wave) তৃতীয় ঢেউয়ের আগে ফের কড়া ব্যবস্থা নবান্নর। রাত ৯টার পর কোনওভাবেই জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত বাড়ির মধ্যেই থাকতে হবে। কেউ নিয়ম ভঙ্গ করলে, তাঁর বিরুদ্ধে নেওয়া হবে উপযুক্ত ব্যবস্থা। গুনতে হতে পারে মোটা অঙ্কের জরিমানা। এবার এমনই সিদ্ধান্তের পথে নবান্ন (Nabanna)।

করোনার (Corona) জেরে রাজ্য জুড়ে ১৫ এপ্রিলের পরিবর্তে ৩০ এপ্রিল পর্যন্ত বিধি নিষেধ জারি থাকবে বলে ঘোষণা করা হয় সম্প্রতি। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত বিধি নিষেধ জারি থাকলেও, নিয়মের তোয়াক্কা করছেন না অনেকেই। সেই কারণে এবার ফের কড়া পদক্ষেপের পথে রাজ্য সরকার। কোভিড বিধি নিষেধ ভাঙা যাবে না। মানতে হবে 'নাইট কার্ফু'। এমনই জানান মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

আরও পড়ুন: Taliban: দেশ জুড়ে বাড়ছে সংঘর্ষ, শান্তির আশায় তালিবানের সঙ্গে আফগান সরকারের বৈঠক

রাজ্য জুড়ে কোভিড বিধি নিয়ে শনিবার বৈঠকে বসেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। ওই বৈঠকে হাজির হন স্বরাষ্ট্রসচিব সহ জেলা শাসকরা। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কোভিড বিধি ভঙ্গ করলে, কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে স্পষ্ট জানানো হয় মুখ্যেসচিবের তরফে। করোনার তৃতীয় ঢেউয়ের সঙ্গে লড়াই করতে, প্রত্যেককে সতর্ক থাকতে হবে। সেই কারণেই কোনওভাবেই 'নাইট কার্ফু' ভেঙে বাড়ির বাইরে বের হওয়া যাবে না বলে স্পষ্ট জানানো হয়েছে।