Drishyam In Korean: এবার কোরিয়ান ভাষায় তৈরি হচ্ছে দৃশ্যম, অজয় দেবগণের চরিত্রে অস্কার জয়ী প্যারাসাইটের অভিনেতা

কান চলচ্চিত্র উৎসব থেকে দারুণ খবর। ভারতীয় দর্শকদের হৃদয় জেতা অজয় দেবগন, টাব্বু অভিনীত থ্রিলার 'দৃশ্যম' (Drishyam) এবার কোরিয়ান ভাষায় নতুন করে তৈরি হবে। মালায়ালাম, হিন্দির পর এবার নতুন করে কোরিয়ান ভাষায় তৈরির পর বিশ্বব্যাপী রিলিজ করবে সিনেমাটি। এই প্রথম কোনও ভারতীয় সিনেমা কোরিয়ান ভাষায় রিমেক করা হবে।

কানে এই বিষয়ে 'দৃশ্যম' সিনেমার প্রযোজক সংস্থা প্যানোরোমা স্টুডিয়ো এবং দক্ষিণ কোরিয়া বিখ্যাত 'অ্যান্থলজি স্টুডিয়ো'র মধ্য়ে যাবতীয় চুক্তি স্বাক্ষর হয়ে গিয়েছে। প্যানেরো স্টুডিয়ো ও 'অ্যান্থলজি স্টুডিয়ো'একসঙ্গে গাঁটছড়া বেঁধে আগামী দিনে বেশ কয়েকটি সিনেমা তৈরি করবে। ভারত-দক্ষিণ কোরিয়া প্রযোজক সংস্থা একসঙ্গে পথ চলা শুরু হচ্ছে 'দৃশ্যম' দিয়ে। কোরিয়ান ভাষায় দৃশ্যমের পরিচালনা করতে চলেছেন দক্ষিণ কোরিয়ার বিখ্যাত পরিচালক কিম জি ওন। আরও পড়ুন-২ ঘণ্টায় ১.৩ মিলিয়ন শ্রোতা শুনে ফেলল আদিপুরুষের নতুন গান জয় শ্রী রাম, আপনিও শুনে নিন এক ক্লিকেই

দেখুন দৃশ্যমের ট্রেলর

জিতু জোসেফের লেখা গল্পের ওপর তৈরি হওয়া থ্রিলারধর্মী এই সিনেমাটি এবার প্রথমবার অস্কারে বিদেশী সিনেমা হয়েও সেরা ছবির পুরস্কার জেতা দেশ দক্ষিণ কোরিয়ায়। কোরিয়ান ভাষায় তৈরি থ্রিলার সিনেমাকে দুনিয়ার সেরা বলে ধরা হয়, সেই দেশে ভারতের একটি থ্রিলার ছবিকে নতুন করে বানানো হচ্ছে। নিশ্চিতভাবেই ভারতীয় সিনেমাপ্রেমীদের কাছে গর্ব হওয়ার মত খবর।

সূত্রের খবর দৃশ্যমে বিজয় সালগাঁওকর নামের যে চরিত্রে অজয় দেবগন (হিন্দি) ও মোহনলাল (মালায়লাম) অভিনয় করেছিলেন, সেটিতে কোরিয়ান ভাষার সংস্করণে দেখা যাবে অস্কার জয়ী প্যারাসাইট সিনেমার অভিনেতা সং কাং-হো-কে। ২০১৩ সালে প্রথমবার দৃশ্যম মুক্তি পায় মালয়ালাম ভাষায়। প্রধান চরিত্রে ছিলেন মালায়ালাম সিনেমার তারকা অভিনেতা মোহনলাল। সিনেমাটি এত জনপ্রিয়তা পায় যে নির্মাতারা সেটি বলিউডে নতুন করে তৈরির সিদ্ধান্ত নেন। ২০১৬ সালে অজয় দেবগন, টাব্বু অভিনীত দৃশ্যম রিলিজ করে ২০১৬ সালে। সিনেমাটির গল্প লেখেন জিতু জোসেফ। তিনিই মালয়ালামে সিনেমাটি পরিচালনাও করেন। হিন্দিতে 'দৃশ্যম'ছবিটি পরিচালনা করেন নিশিকান্ত কামাত।

২০২১ সালে মালয়ালামে মোহনলাল অভিনীত ছবিটির দ্বিতীয় পার্ট 'দৃশ্যম টু' রিলিজ করে। ঠিক এক বছর পর বলিউডের দৃশ্যম রিলিজ বক্স অফিস ব্যাপক সাফল্য পায়। অজয় দেবগনের দৃশ্যম টু পরিচালনা করেছিলেন অভিষেক পাঠক।