Bappi Lahiri: সোনায় মোড়া থাকতেন সব সময়, কেন এত গয়না পরতেন বাপ্পি লাহিড়ি, ভাইরাল সাক্ষাৎকার
Bappi Lahiri (Photo Credit: Facebook)

মুম্বই, ১৬ ফেব্রুয়ারি:  কেন বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri) এত সোনা পরতেন? সব সময় কেন তাঁর গলায় কেন সোনার (Gold)  হার বা নেকলেস ঝুলত?  বাপ্পি লাহিড়ির মৃত্যুর পর তাঁর একটি পুরনো সাক্ষাৎকারের অংশ এখন ভাইরাল। যেখানে বাপ্পি লাহিড়ি জানান, যখন জখমি ব্লকবাস্টার হয়, সেই সময় তাঁর মা হরে কৃষ্ণ, হরে রাম লেখা একটি সোনার হার এবং লকেট তাঁকে উপহার দেন। যা তিনি সব সময় পরে থাকতেন। ওই সোনার হার তাঁর কাছে সৌভাগ্যের প্রতীক হয়ে দাঁড়ায়। এরপর যখন যেমন যেমন ব্লকবাস্টার তিনি উপহার দিয়েছেন, পরবর্তী কালে তাঁর স্ত্রী, কন্যাও সেই ঐতিহ্য বহন করে তাঁকে সোনার হার উপহার দিতে শুরু করেন বলে জানান বাপ্পি লাহিড়ি।

প্রয়াত সুরকার এবং গায়ক ওই সাক্ষাৎকারে আরও জানান, জখমির পর ১৯৭৭ সালে তাঁর স্ত্রী চিত্রানি তাঁকে নেকলেসে হারে গণপতি লকেট তাঁকে উপহার দেন। জন্মদিনে তাঁর স্ত্রী যে সোনার নেকলেস উপহার দেন, তাও তাঁর কাছে সৌভাগ্যের প্রতীক হয়ে দাঁড়ায়। আপ কি খাতির এবং বম্বাই সে আয়া মেরা দোস্ত-এর পর তাঁর জন্মদিনে স্ত্রী চিত্রানি বাপ্পি লাহিড়ি সোনার নেকলেস উপহার দেন বলে জানান গায়ক।

আরও পড়ুন:  Bappi Lahiri: 'বাপ্পি দা আমার কাছে কতটা স্পেশাল, তা বলার ভাষা নেই, লিখলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

গণপতি লকেট সব সময় তাঁর জন্য সৌভাগ্যের প্রতীক বলে জানান বাপ্পি লাহিড়ি। মুম্বইয়ের সিদ্ধিবিনায়ক এবং লালবাগচা রাজাকে তিনি সব সময় পুজো করেছেন। তিনি যাতে সব সময় গণপতি লকেট দেওয়া সোনার নেকলেস পরে থাকেন সৌভাগ্যের জন্য, স্বপ্নাদেশে এমনই নির্দেশ পান বলে জানান বাপ্পি লাহিড়ি। ফলে তিনি সব সময় নিজের কাছে এবং নিজের সঙ্গে সোনার হার রাখছেন। সোনার গয়না তাঁকে সব সময় খ্যাতি এনে দিয়েছে বলেও মন্তব্য করেন বাপ্পি লাহিড়ি। মা এবং স্ত্রীর পর তাঁর মেয়ে রিমাও সরস্বতীর লকেট দিয়ে তাঁকে একটি নেকলেস উপহার দেন। ফলে দেশ, বিদেশে তিনি যেখানেই যান না কেন, সব সময় সোনা সঙ্গে করে নিয়ে যেতেন। কখনও সোনা নিজের সঙ্গে নেওয়ায় তাঁকে সমস্যায় পড়তে হয়নি। ঈশ্বর যেন সব সময় াতঁর সঙ্গে থাকতেন বলে ওই সাক্ষাৎকারে নিজের অটল বিশ্বাসের কথা জানান বাপ্পি লাহিড়ি।

প্রসঙ্গত ২০১৪ সালে নির্বাচনী এভিডেভিট জমা দেওয়ার সময় বাপ্পি লাহিড়ি জানান, তাঁর কাছে ৭৫৪ গ্রাম সোনা, ৪.৬২ কেজি রূপো রয়েছে।