Alia Bhatt Ramayan Themed Saree: শাড়িজুড়ে রামায়ণের কাহিনী, কত দাম আলিরার ওই শাড়ি? কত দিনেই বা তৈরি হল
Alia Bhatt Ramayan Themed Saree (Photo Credits: Instagram)

Alia Bhatt Ramayan Themed Saree: ২২ জানুয়ারি সোমবার অযোধ্যায় (Ayodhya) রাম মন্দির (Ram Mandir) উদ্বোধনী অনুষ্ঠানে বলি তারকাদের পোশাক ছিল বেজায় নজরকাড়া। কনকনে শীতেও তারকাদের ফ্যাশনে খামতি ছিল না। তবে বিশেষ করে যিনি চোখ টেনেছেন তিনি আলিয়া ভাট (Alia Bhatt)। তাঁর টার্কিশ ব্লু রঙের শাড়ির আঁচল জুড়ে ছিল রামায়ণের গল্পের নকশা। রাম মন্দিরের উদ্বোধনে এর চেয়ে দুর্দান্ত শাড়ি আর কি হতে পারে! তবে জানেন কি নায়িকার ওই শাড়ি কোন পোশাক শিল্পী তৈরি করেছেন? দামই বা কত রামায়ণ গাথা ফুটিয়ে তোলা ওই শাড়ির? তাহলে জেনে নিন...

অযোধ্যা রাম মন্দির উদ্বোধনী অনুষ্ঠানে এসেছিলেন বহু বলি তারকা। ক্যাট-ভিকি, অমিতাভ বচ্চন, অভিষেক বচ্চন, রণবীর, আলিয়া, আয়ুষ্মান, কঙ্গনা সহ আরও অনেকে। প্রত্যেকের পোশাকই ছিল তাক লাগানো। আপাতদৃষ্টিতে আলিয়ার পোশাক খুব ছিমছাম মনে হলেও তাঁর শাড়ির আঁচলে গিয়ে চোখ আটকাল নেটিজেনের। নায়িকার পরনে এদিক ছিল মহীশূর সিল্কের একটি শাড়ি। যা মাধুরিয়া ক্রিয়েশন থেকে নিয়েছিলেন আলিয়া (Alia Bhatt)। শাড়ির আঁচল জুড়ে ফুটিয়ে তোলা হয়েছে রামায়ণের পট্টচিত্র। যা তৈরি করতে সময় চেলেছে ১০০ ঘণ্টা অর্থাৎ প্রায় ১০ দিন।

দেখুন... 

 

View this post on Instagram

 

A post shared by Ami Patel (@stylebyami)

মাধুরিয়া ক্রিয়েশনের প্রধান ভারতী হরিশ জানান, নায়িকার শাড়িতে রামায়ণে উল্লিখিত গুরুত্বপূর্ণ মুহুর্তগুলির চিত্রণ করা হয়েছে। রামের শিবের ধনুক ভাঙা, রাজা দশরথের প্রতিজ্ঞা, রামের বনবাস যাত্রা, রামসেতু নির্মাণ, সোনার হরিণ, সীতার অপহরণ, হনুমানের সীতাকে আংটি উপস্থাপন করা ইত্যাদি শাড়ির আঁচলের ৪ ইঞ্চি জায়গায় ফুটিয়ে তোলা হয়েছে।

তিনি আরও বলেন, ওই নকশা তৈরির জন্যে দুই শিল্পী টানা ১০ দিন কাজ করেছেন। ওই শাড়ির দাম ৪৫ হাজার টাকা।