SRK Supports PM Modi's Janata Curfew: বিগ-বি থেকে শাহরুখ, নরেন্দ্র মোদির 'জনতা-কার্ফু'-এর সমর্থনে বলিউড
(Photo Credit: Twitter)

মুম্বই, ২০ মার্চ: ২২ মার্চ 'জনতা কার্ফু'-র (Janata Curfew) আহ্বান জানিয়েছেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। করোনাভাইরাসের (Coronavirus Outbreak) সংক্রমণ রুখতে এবং এই ভয়ঙ্কর সময়ও যারা কাজ করে চলেছেন সাধারণ মানুষের জন্য প্রতিনিয়ত, তাদেরকে ধন্যবাদ জানানোর জন্য ২২ মার্চ দিনটি বরাদ্দ করেছেন প্রধানমন্ত্রী। এই বক্তব্যের পরই কোথাও কোথাও উঠেছে বিতর্কের ঝড়। কেউ আবার সহমত জানিয়েছেন নরেন্দ্র মোদির এই মন্তব্যকে। সমর্থকদের তালিকাতে রয়েছেন শাহরুখ খানও। তিনি কলম তুলেছেন টুইটারে। বলেন, "অপরের সঙ্গে সামনাসামনি মেলামেশা এই সময় যতটা কম করা যায়। ততটা ভাল। সেল্ফ কোয়ারেন্টাইন। জনতা কার্ফুর মানে এটিই। যতটা কম সম্ভব বাইরে বেরোনো। মারণ ভাইরাসের সংক্রমণ রুখতে আগামী দিনেও এমন নিয়ম মেনে চলা উচিত। সাবধানে থাকুন এবং স্বাস্থ্যকর থাকুন।"

অজয় দেবগন, অক্ষয় কুমার। সকলেই নরেন্দ্র মোদির এমন পদক্ষেপকে প্রশংসা জানিয়েছেন। নরেন্দ্র মোদির 'জনতা-কার্ফু'-কে সমর্থন জানিয়েছেন অমিতাভ বচ্চনও। অমিতাভের কথায়, ওই দিনের প্রয়োজনীয় জিনিস আগেভাগে কিনে রাখুন। আর নিজেকে বন্দি রাখুন ঘরে। আরও পড়ুন: Kanika Kapoor Tested Positive For COVID-19: বলিউডে থাবা করোনাভাইরাসের, আক্রান্ত গায়িকা কনিকা কাপুর 

রবিবার বিকেল ঠিক ৫ টায় কার্ফু সাইরেন বাজবে। সেই সাইরেন বাজার সঙ্গে সঙ্গে বাড়ির ব্যালকনিতে বেরিয়ে আসতে হবে সকলকে। এ যেন সেই ইতালির ছবি। কিছুদিন আগেই একটি ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। বাড়ির বারান্দায় দাঁড়িয়ে রয়েছেন বেশ কিছু মানুষ। কারোওর হাতে ভায়োলিন, কারোওর হাতে গিটার। সকলের গলায় করোনা জয়ের গান। নরেন্দ্র মোদি বৃহস্পতিবার সেই ইতালির আদলেই কার্ফু পালনের আর্জি জানালেন। বিকেল ৫টায় বারান্দায় এসে জড়ো হওয়ার আর্জি করলেন নরেন্দ্র মোদি। এরপর ঘণ্টা, হাততালি, থালা বাজিয়ে দেশের এই কঠিন লড়াইয়ে যারা এগিয়ে আসছেন। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের আহ্বান জানালেন নরেন্দ্র মোদি।