Salaar Box Office Collection: বছর শেষে মুক্তি পেয়ে স্পটলাইটে সালার, প্রথম দিনেই সকলকে ছাপিয়ে প্রভাসের ছবি ১০০ কোটি ছুঁইছুঁই
Salaar: Part 1 – Ceasefire (Photo Credits: Instagram)

Salaar Box Office Collection: বছর শেষে মুক্তি পেয়ে সমস্ত স্পটলাইট কেড়ে নিল প্রভাসের সালার (Salaar)। শাহরুখ খানের (Shah Rukh Khan) ডাঙ্কি-র (Dunki) ঠিক একদিন পরেই মুক্তি পেয়েছে সালার। আর মুক্তির প্রথম দিনে বক্স অফিসে ছক্কা হাঁকালেন প্রভাস। প্রথম দিনের ব্যবসার নিরিখে ছাপিয়ে গেলেন কিং খানের জওয়ান (Jawan), পাঠান (Pathaan) এবং রণবীর কাপুরের (Ranbir Kapoor) অ্যানিম্যাল-এর (Animal) রেকর্ড। প্রশান্ত নীলের পরিচালনায় 'সালার: পার্ট ওয়ান - সিজফায়ার' ২২ ডিসেম্বর মুক্তি পেয়েছে। এটিই চলতি বছরে প্রভাসের শেষ মুক্তিপ্রাপ্ত ছবি। যা দিয়ে বছরের সমস্ত হিট ছবির রেকর্ড ভাঙলেন দক্ষিণী সুপারস্টার।

বক্স অফিস রিপোর্ট বলছে, প্রথম দিনের আয়ের নিরিখে প্রভাসের সালার (Salaar) চলতি বছরের সব রেকর্ড ভেঙে ফেলেছে। প্রথম দিনে এই ছবি দেশে ব্যবসা করেছে ৯৫ কোটি টাকা। আয়ের বেশির ভাগই এসেছে দক্ষিণ ভারতের দুই রাজ্য থেকে। অন্ধ্রপ্রদেশ এবং তেলাঙ্গানা থেকে। প্রায় ৭০ কোটি আয় এসেছে ওই দুই রাজ্য থেকেই। এছাড়া কর্ণাটক থেকে আয় হয়েছে ১২ কোটি এবং কেরল থেকে ৫ কোটি।

অন্যদিকে চলতি বছরে মুক্তি পেয়েছে কিং খানের তিনটি ছবি। পাঠান (Pathaan), জওয়ান (Jawan) এবং ডাঙ্কি (Dunki)। প্রথম দুটি ছবি হিন্দি চলচ্চিত্র জগতে ইতিহাস গড়েছিল বক্স অফিসে ১ হাজার কোটি টাকা ব্যবসা করে। তবে প্রথম দিনের ব্যবসার নিরিখে প্রথম স্থানে ছিল শাহরুখের ‘জওয়ান’, দ্বিতীয় স্থানে ‘অ্যানিম্যাল’ এবং তৃতীয় স্থানে 'পাঠান'। বক্স অফিস বলছে, প্রথম দিনে জওয়ান আয় করেছিল ৬৫ কোটি, অ্যানিম্যাল আয় করে ৬০ কোটি, পাঠান আয় করে ৫৭ কোটি টাকা। অন্যদিকে ডাঙ্কি আয় করেছে ৩০ কোটি। তবে বছর শেষে মুক্তি পেয়ে সকলকে ছাপিয়ে গিয়েছে প্রভাসের সালার। প্রথম দিনে ছবির সংগ্রহ ৯৫ কোটি টাকা।