Ramayan: কাল থেকে দূরদর্শনে ফিরছে 'রামায়ণ', কখন থেকে দেখানো হবে? জানুন
(Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ২৭ মার্চ: লকডাউনে দেশবাসী গৃহবন্দী। তাই তাদের সমস্য়া কমাতে দূরদর্শনে (Doordarshan) ফের সম্প্রচার করা হবে রামায়ণ (Ramayan )। টানা ২১ দিনের লকডাউনে দেশবাসীকে ঘরে বাঁধতেই এই উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক। কয়েকদিন ধরেই নেটিজেনরা দাবি করে আসছিলেন রামায়ণের পুনঃসম্প্রচারের। করোনার প্রকোপে লকডাউন রয়েছেন মানুষ। তাই ২১ দিনের এই সময়ে পরিচালক রমানন্দ সাগরের (Ramanand Sagar) রামায়ণ এবং পরিচালক বিআর চোপড়ার মহাভারত ফের দেখানোর দাবি জানিয়েছিলেন দর্শক। দু-দিন আগে প্রসার ভারতীত সিইও শশী শেখর জানিয়েছিলেন, তারা এই বিষয়টির উপর কাজ করছেন।

শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর (Prakash Javadekar) টুইট করে জানান, দর্শকের অনুরোধেই শনিবার থেকে দূরদর্শনের পর্দায় ফিরছে রমানন্দ সাগরের রামায়ণ। মন্ত্রী টুইটে লেখেন, "জনতার দাবি মেনে ২৮ মার্চ থেকে দূরদর্শনে রাময়াণ আবারও পুনঃসম্প্রচার করা হবে। সকাল ৯টা থেকে ১০টা একবার দেখানো হবে। আরেকবার দেখানো হবে রাত ৯টা থেকে ১০টা।” আরও পড়ুন: Amitabh Bachchan: সংক্রমণ রুখতে জীবাণুমুক্ত হচ্ছে কলকাতার রাস্তা, ভিডিও দেখে আপ্লুত অমিতাভ কী বললেন?

রামের জীবনকাহিনির উপর ভিত্তি করে ১৯৮৭ সালে দূরদর্শনে প্রথম সম্প্রচারিত হয় রামায়ণ। সময়ের সঙ্গে কাল্ট সিরিজে পরিণত হয় এই শো। অরুণ গোভিল অভিনয় করেছিলেন রামের ভূমিকায় এবং দীপিকা চিকালিয়া ছিলেন সীতা। সাগর আর্টস প্রাইভেট লিমিটেড -এর প্রযোজনায় তৈরি হয়েছিল এই সিরিজ।