Amitabh Bachchan: সংক্রমণ রুখতে জীবাণুমুক্ত হচ্ছে কলকাতার রাস্তা, ভিডিও দেখে আপ্লুত অমিতাভ কী বললেন?
অমিতাভ বচ্চন (Photo Credits: Twitter)

কলকাতা, ২৬ মার্চ: মহামারী করোনাকে রুখতে তৎপর ভারত। দেশজুড়ে চলছে লকডাউন। প্রতিটি রাজ্যের তরফেই নানাবিধ ব্যবস্থা নেওয়া হয়েছে। মানুষ আপাতত ঘরেই থাকছে। বেরোলেই পুলিশের লাঠির ঘা। দোকান বাজারে জিনিসপত্রের দাম আকাশছোঁয়া। পুলিশরে বিরুদ্ধেও অভিযোগ আসছে। গতকাল হাওড়ায় দুধ কিনতে বেরিয়েপুলিশের লাঠির ঘায়ে একজনের মৃত্যু হয়েছে। তারপরেই শুরু হয়েছে প্রবল প্রতিরোধ। সোশ্যাল মিডিয়ায় এনিয়ে মুখ্যমন্ত্রীকেও আক্রমণ করতে ছাড়ছে না একদল। তবুও পথে নেমে মানুষের খোঁজ নিচ্ছেন মুখ্যমন্ত্রী। রাজ্যকে সুরক্ষিত রাখতে শহরের বিভিন্ন এলাকা ডিস ইনভেকটেড করা হচ্ছে। দক্ষিণ কলকাতার শরৎবোস রোডে যখন রাস্তা স্যানিটাইজ করার কাজ চলছিল, তখনই সে দৃশ্য মোবাইল বন্দি করেন এক ভক্ত।

পরে তা বলিউড শাহেনশা আমিতাভ বচ্চনকে (Amitabh Bachchan) টুইট করে দেন। কলকাতার রাজপথ যে সরকারি উদ্যোগে জীবাণুমুক্ত হচ্ছে, সেই খবর বিগ-বিকে জানান ওই অনুরাগী। এরপরেই সেই ভিডিওটি টুইটারে শেয়ার করেন সিনিয়র বচ্চন। সঙ্গে লেখেন কলকাতার রাস্তা জীবানুমুক্ত হচ্ছে। এমনটা যদি মুম্বইতে হত কতোই না ভাল হত। সংক্রমণ প্রতিরোধে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ভূমিকার প্রশংসা করেন তিনি। আরও পড়ুন-Sourav Ganguly Donates Rice: সংক্রমণ রুখতে লকডাউন, সহায় সম্বলহীনদের জন্য ৫০ লাখের চাল দিলেন সৌরভ গাঙ্গুলি

মহামারী করোনাভাইরাসকে রুখতে লড়াই শুরু করেছে ভারত। এই পরিস্থিতিতে দিন আনি দিন খাই মানুষের পাশে দাঁড়ালেন বাংলার মহারাজ সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। বিসিসিআই প্রেসিডেন্ট বাংলার দারিদ্র্য সীমার নিচে থাকা মানুষের জন্য চাল দান করলেন। যার আর্থিক মূল্য ৫০ লক্ষ টাকা। এই বিপদের দিনে রাজ্যের সহায় সম্বলহীন মানুষগুলোর ঠাঁই মিলেছে স্কুলবাড়িতে। সেখানেই চাল প্রস্তুতকারক সংস্থা লালবাবা রাইসের সঙ্গে কথা বলে চাল পাঠিয়ে দিলেন ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক। সিএবি-র তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, “করোনার ত্রাসে গোটা বিশ্ব বিপর্যস্ত। মৃত্যুমিছিল লেগেছে। এই সময় সৌরভ গাঙ্গুলির এই উদ্যোগ মন ছুঁয়ে যায়। তাঁকে দেখে যদি রাজ্য়ের কৃতি ব্যক্তিত্বরা এগিয়ে আসেন তবে বাংলার সাধারণ মানুষকে আর দুর্দিন দেখতে হবে না।”