Kangana Ranaut: প্রতিবাদী বিলকিস বানোকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে কঙ্গনা রানাওতের বিরুদ্ধে দেওয়া হল আইনি নোটিস
কঙ্গনা রানাওত File Image | (Photo Credits: Instagram)

ফের বিতর্কের মুখোমুখি অভিনেত্রী কঙ্গনা রানাওত (Kangana Ranaut)। তবে এবার আর ছাড়াছাড়ি নয়, তাঁর মন্তব্যে এবার নেওয়া হল আইনি ব্যবস্থা। কৃষক আন্দোলনে যোগ দিতে আসা শাহিনবাগের বিলকিস বানুকে নিয়ে বিতর্তিক মন্তব্য করেন কঙ্গনা। তা নিয়েই নতুন করে সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। দিনকয়েক আগে বিলকিস বানো কৃষক আন্দোলনে যোগ দিতে আসলে তিনি টুইট করে লেখেন,"১০০ টাকার বিনিময়ে তিনি সব জায়গায় বিক্ষোভ করতে পৌঁছে যাচ্ছেন। অনেকেই বিক্ষোভ করতে চলে আসবে"। এরপর অবশ্য টুইটটি ডিলিট করে দেন তিনি।

শুক্রবার শিরোমনি আকালি দলের নেতা মনজিন্দর সিং শীর্ষা জানান, একজন প্রতিবাদী বৃদ্ধা আন্দোলনে সময় যাওয়ার কারণে কঙ্গনা যেভাবে অপমান করেছেন তার পরিপ্রেক্ষিতে অভিনেত্রীকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। যাতে বলা হয়েছে, অভিনেত্রীকে ক্ষমাও চাইতে হবে। তাঁর টুইটার অ্যাকাউন্ট বন্ধ করার জন্যও পিটিশন স্বাক্ষর করে তা মুম্বই হাইকোর্টে পেশ করা হয়।

৩ ডিসেম্বর, ২০২০ তে লিখিতভাবে পেশ করা হয়। শুধু আকালি দলই নয়, কঙ্গনাকে আইনি নোটিস পাঠানো হয় শিখ গুরুদ্বারা প্ৰবন্ধক কমিটি থেকেও। তিনি দেশে হিংসা এবং বিদ্বেষ ছড়াচ্ছেন, এই দাবি তুলে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়। আরও একাধিক কারণে প্রতিনিয়ত তাঁর বিতর্কিত মন্তব্যকে কেন্দ্র করে আইনি ব্যবস্থা নেওয়ার আর্জি জানানো হয় বোম্বে হাইকোর্টে।