Ramayana: শুটিং সেটে মোবাইলের ব্যবহারে নিষেধাজ্ঞা, রামায়ণ নিয়ে কড়া পরিচালক নীতেশ তিওয়ারি
Nitesh Tiwari, Ranbir Kapoor (Photo Credits: X, Instagram)

মুম্বই, ৫ এপ্রিলঃ ২০২৩ সালে মুক্তি পেয়েছিল ওম রাউত পরিচালিত আদিপুরুষ (Adipurush)। রামায়ণের কাহিনী দর্শকদের সামনে তুলে ধরতে পুরোপুরি ভাবে ব্যর্থ হয়েছিলেন পরিচালক। তাই নীতেশ তিওয়ারির কাছে বড় চ্যালেঞ্জ তাঁর আসন্ন ছবি 'রামায়ণ' (Ramayana)। ছবির কাস্ট বাছাই সম্পন্ন। শুরু হয়েছে ছবির প্রথম পর্বের শুটিংও। দিন কয়েক আগেই 'রামায়ণ'এর শুটিং সেট থেকে লারা দত্ত এবং অরুণ গোভিলের চরিত্ররূপ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ছবিতে মাতা কৈকেয়ীর চরিত্রে দেখা যাবে লারাকে। অন্যদিকে বর্ষীয়ান অরুণ করছেন দশরথের চরিত্র। আগেই প্রকাশ পেয়েছে যে, রাম চরিত্রে দেখা যাবে রণবীর কাপুর, সীতা দক্ষিণী অভিনেত্রী সাই পল্লিবী এবং রাবণের চরিত্রে আরও এক দক্ষিণের অভিনেতা যশ থাকছেন। দীর্ঘদিন ধরে ছবির গল্প, সংলাপ নিয়ে বহু কাটাছেঁড়ার পর শেষমেশ শুরু হয়েছে রামায়ণের শুটিং। তবে ছবির শুটিং চলাকালীন সেট থেকে ছবি ভাইরাল হওয়ায় বেজায় চটছেন পরিচালক নীতেশ। জানা যাচ্ছে, সেই রাস্তা বন্ধ করতে এবার শুটিং সেটে মোবাইলের ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছেন ক্ষুদ্ধ পরিচালক।

শুধু তাই নয়, রামায়ণের (Ramayana) সেট থেকে ছবি যাতে না ছড়ায় সেই লক্ষ্যে অভিনেতা, অভিনেত্রী এবং টেকনিশিয়ান বাদে অন্যান্য ক্রু এবং অতিরিক্ত স্টাফদের সেটে প্রবেশেও নিষেধাজ্ঞা জানানো হয়েছে। রামের চরিত্রে রণবীর কাপুর, সীতার চরিত্রে সাই কিংবা রাবণের চরিত্রে যশের লুক শুটিং সেট থেকে সমাজ মাধ্যমে ছড়িয়ে যাক, তা কোনভাবেই চান না নীতেশ। তাই নিজজে সেটে বেশ অনেকটা কড়া হতে হয়েছে তাঁকে। রামায়ণের প্রতিটা চরিত্ররূপ নিয়ে দর্শকদের নিজে চমক দিতে চান পরিচালক।

অন্যদিকে আরও এক বড় চমক অপেক্ষা রামায়ণ-এর (Ramayana) দর্শকদের জন্যে। জানা যাচ্ছে, নীতেশ তিওয়ারির ৬০০ কোটির বাজেটের ছবি রামায়ণে একজন নয়, দুজন অস্কারজয়ী সুরকার সঙ্গীত পরিচালনা করবেন। রামায়ণ-এর সঙ্গীতের দায়িত্বে থাকছেন এ আর রহমান এবং জার্মান-আমেরিকান সুরকার হ্যান্স জিমার (Hans Zimmer)। নীতেশের ছবি দিয়েই জ্যান্স ভারতে তাঁর কাজের ডেবিউ করতে চলেছেন।