Bharat Movie: কাল মুক্তি পাচ্ছে সলমন খানের 'ভারত', দেখুন কাহিনি-বাজেট- ট্রেলার-গান
ভারত-এর নয়া পোস্টার। (Photo Credits: twitter)

মুম্বই, ৬ জুন: কাল, বুধবার মুক্তি পাচ্ছে সলমন খান (Salman Khan)-এর বহু প্রতীক্ষিত ছবি 'ভারত'(Bharat)। পর্দায় ফিরছে সেই সুপারডুপার হিট জুটি-সলমন-ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)। একই সঙ্গে ফিরছে সলমন-পরিচালক আলি আব্বাস জাফর (Ali Abbas Zafar) জুটি। সলমন-ক্য়াটরিনা-জাফর ত্রয়ীর 'এক থা টাইগার', 'টাইগার জিন্দা হ্যায়' বলিউডের বক্স অফিসে সফলতার নয়া রেকর্ড গড়েছিল। এবার কি সল্লু-ক্যাট-জাফরের রসয়ান আগের সব রেকর্ড ভেঙে গড়বে নয়া রেকর্ড! চলছে জল্পনা।

সল্লুর এই সিনেমার সঙ্গে টক্কর দিয়ে একই সময়ে রিলিজ করছে হলিউডের বিখ্যাত X-Men ফ্র্যাঞ্চাইজির সিনেমা Dark Phoenix। তবে সলমনের সিনেমা কবেই বা এসবের তোয়াক্কা করেছে। ঈদের ছুটির ভরা বাজারে সল্লুর ভারত-এর ব্যবসা মসৃণভাবে গড়াবে এমনই আশা করা হচ্ছে। আরও পড়ুন- বাবা সিদ্দিকি-র ইফতার পার্টি: দেখুন সলমন -ক্যাটরিনার মাঝে কীভাবে এসে পড়লেন শাহরুখ (দেখুন ভিডিও)

আশঙ্কা শুধু একটা জায়গায়, খানেদের সাম্প্রতিক ফর্ম। আমির খানের থাগ অফ হিন্দোস্তান, শাহরুখের জিরো, আর সলমনের রেস থ্রি। তিন খানের শেষ তিন রিলিজ একেবারেই ব্যর্থ হয়। সমালোচকদের সমালোচনায় রক্তাক্ত হয়ে তিন খানের শেষ ছবিগুলি বক্স অফিসের দাক্ষিণ্য পাননি। সলমনের ভারত-এর কাছে দায়িত্ব আগের ব্যর্থতাগুলি ঝেড়ে নয়া রেকর্ড গড়ার।

অভিনয়ে কে কে

প্রধান ভূমিকায় সলমন খান, ক্য়াটরিনা কাইফ। টাবু, জ্যাকি শ্রফ আছেন গুরুত্বপূর্ণ চরিত্রে। পাশাপাশি অভিনয় করেছেন দিশা পাটানি, সোনালি কুলকার্নি, সুনীল গ্রোভার, নোরা ফাতেহি, মানব ভিজ।

গল্প

ভারত সিনেমাটি হল ২০১৪ সালে মুক্তি পাওয়া দক্ষিণ কোরিয়ান সিনেমা 'Ode to My Father'-এর অফিসিয়াল অ্যাডপটেশন ভার্সান। স্বাধীনতার আগে ও পরে ভারতের গল্প উঠে আসবে এই সিনেমায়। এই সিনেমায় আট বছরের এক ভারত নামের এক শিশুর তার বাবার কাছে করা এক প্রতিশ্রুতি নিয়ে দেখানো হবে। সেই ভারত কীভাবে বড় হয়ে ওঠে বাবাকে দেওয়া প্রতিশ্রুতি রাখে তা নিয়েই সিনেমা। সে তার পরিবারকেকে নিয়ে তার জীবনের পরের ৬০ বছর একসঙ্গে নিয়ে কাটায় সেটা দেখানো হবে সিনেমায়।

ট্রেলার

বেশ কয়েক মাস আগেই এই সিনেমার ট্রেলর রিলিজ করেছিল। দেখুন সেই ট্রেলার--

বাজেট

মিডিয়া রিপোর্ট অনুযায়ী এই সিনেমার বাজেট ১০০ কোটি টাকা। তাই হিট হতে হলে এই সিনেমাকে অন্তত ১৫০ কোটি টাকা ব্যবসা করতেই হবে।

মিউজিক

সঙ্গীত পরিচালক বা কম্পোজে আছেন বিশাল-শেখর। গানগুলো লিখেছেন ইরশাদ কামিল। দেখুন ভারত-এর গান

বক্স অফিসে কী হতে পারে:

বিশ্বকাপের সময় রিলিজ করলেও এই সিনেমার বক্স অফিসে বড় হিট হওয়ার সম্ভাবনা থাকছে। সিনেমাকে নিয়ে ব্যাপক হাইপের ফলে রিলিজের দিনেই ৩৫-৪০ কোটি ব্যবসা করতে পারে। ৫০০-৬০০ নয় একবারে ১০০০ কোটি ব্যবসা ছাপিয়ে যাওয়ার প্রত্যাশা করেযে ভারত-কে নিয়ে। 'দাবাং', 'বডিগার্ড', 'এক থা টাইগার', 'কিক', 'বজরঙ্গী ভাইজান', 'সুলতান', 'টাইগার জিন্দা হ্যায়'-- পরপর সাত বছর ঈদ রিলিজে বাজিমাত করে বক্স অফিসে নয়া রেকর্ড গড়েছিলেন, আর ভেঙেছিলেন সলমন। কিন্তু শেষ দুটি ঈদে সল্লুর সিনেমা সেভাবে চলেনি। গতবার আব্বাস মাস্তানের 'রেস থ্রি' আর তার আগের বছর 'টিউবলাইট'- বক্স অফিস, সমালোচক কোনও দিক থেকেই পাশ মার্ক পায়নি।