Amitabh Bachchan’s ‘Jhund’ Faces Copyright: আইনি জটে অমিতাভ বচ্চনের পরবর্তী ছবি 'ঝুন্ড'
অমিতাভ বচ্চন (Photo Credits: Instagram)

Allegations from a Hyderabadi Filmmaker: বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) আগামী ছবি (Upcoming Movie) 'ঝুন্ড' (Jhund) আইনি জটে। হায়দরাবাদের (Hyderabad) চলচ্চিত্র পরিচালক নন্দী চিন্নি কুমার (Nandi Chinni Kumar) আসন্ন হিন্দি ছবি 'ঝুন্ড' -এর প্রযোজকদের কপিরাইট লঙ্ঘন (Copyright Issues) মামলায় একটি আইনী নোটিশ পাঠিয়েছেন। তিনি 'ঝুন্ড'-এর পরিচালক ও প্রযোজক নাগরাজ মঞ্জুলে এবং কৃষ্ণ কুমার, টি-সিরিজের সভাপতি ও ম্যানেজিং ডিরেক্টর ভূষণ কুমার, অমিতাভ বচ্চন এবং স্লাম সকারের তুষার বিজয় বার্সিকে ছবি পাঠিয়েছেন, যাঁর জীবনের ওপর নির্ভর করে এই চলচ্চিত্রটি বানানো হয়েছে। তিনি আইএনএসকে জানিয়েছেন, টি-সিরিজের তরফ থেকে জবাব এসেছে, তবে তাও 'অস্পষ্ট'।

কুমার আরও অভিযোগ করেছেন যে ছবিটির প্রযোজকরা তাকে প্রতারণা ও ভয় দেখিয়েছিলেন, এরপরে কুমার সিনেমাটির প্রেক্ষাগৃহ, টেলিভিশন এবং অন্যান্য ডিজিটাল প্ল্যাটফর্মগুলিতে চিত্র প্রদর্শন বন্ধ করতে বাধ্য করেছিলেন। যার ফলে আদালতের অবস্থান নিয়েছিলেন তিনি। শর্ট ফিল্ম নির্মাতা দাবি করেছেন যে তিনি ২০১৭ সালে এক স্লাম সকার খেলোয়াড় অখিলেশ পালের জীবনী নিয়ে চলচ্চিত্র বানানোর অধিকার কিনেছিলেন। অখিলেশ পাল ভারতীয় হোমলেস ওয়ার্ল্ডকাপের অধিনায়ক ছিলেন।

আরও পড়ুন, শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে লতা মঙ্গেশকরের

চিত্রনায়ক কুমার তারপরে নাগপুরের বস্তিতে জন্মগ্রহণকারী এবং মাদকাসক্ত আসক্ত অখিলেশের জীবন অবলম্বনে 'স্লাম সকার' (Slum Soccer) নামে একটি চলচ্চিত্র লেখার ও পরিচালনা করার পরিকল্পনা করেছিলেন। ফুটবলের প্রতি অখিলেশের আবেগ তাঁর জীবন বদলে দিয়েছিল এবং তিনি হোমলেস বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন। চিত্রনায়ক দাবি করেছেন যে তিনি এই গল্প এবং চিত্রনাট্যটি ১১ জুন ২০১৮ তে তেলেঙ্গানা সিনেমা রাইটার্স অ্যাসোসিয়েশনে নিবন্ধভুক্ত করেছিলেন।