Amitabh Bachchan on COVID19 Vaccination: করোনা প্রতিষেধক দেওয়ার অভিযান নিয়ে সোশ্যাল মিডিয়ায় গর্বপ্রকাশ মেগাস্টার অমিতাভ বচ্চনের
অমিতাভ বচ্চন (Photo Credits: Twitter)

শনিবার থেকে শুরু হয়েছে 'জরুরি ভিত্তিতে' করোনা প্রতিষেধক (COVID19 Vaccine) দেওয়ার অভিযান। দীর্ঘ কয়েক মাস লড়াইয়ের পর আশার আলো হয়ে এল এই ভ্যাকসিন। যা নিয়ে গর্বপ্রকাশ করেন বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। ভারতবর্ষ যেমন আজ পোলিও মুক্ত দেশে পরিণত হয়েছে। তেমন ভারত একদিন করোনা মুক্ত দেশ হবে বলে মন্তব্য করেছেন তিনি।

৭৮ বছর বয়সী মেগাস্টার আজ সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, 'সে এক গর্বের দিন ছিল যখন আমরা পোলিও মুক্ত দেশে পরিণত হয়েছিলাম, সেই দিনটার মতোই একটি দিন আসবে যেদিন ভারতবর্ষ করোনামুক্ত দেশে পরিণত হবে। জয়হিন্দ।' দেশজুড়ে ভ্যাক্সিনেশনের হ্যাশট্যাগ দিয়ে তা নিয়ে গর্বপ্রকাশ করেন। আরও পড়ুন, 'আজকের দিনের জন্যই অপেক্ষা ছিল দেশবাসীর’, করোনা ভ্যাকসিনের সূচনার ভার্চুয়াল বক্তৃতায় গর্বপ্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

শনিবার দেশজুড়ে শুরু হয় করোনার টিকাকরণ (COVID19 Vaccination)। সকাল সাড়ে ১০টায় ভার্চুয়াল উদ্বোধনে বক্তৃতা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। এদিন আরও একবার আত্মনির্ভর ভারত নিয়ে গর্বপ্রকাশ করেন তিনি। অনেক স্বাস্থ্যকর্মী, পুলিশকর্মীরা লড়েছেন, কেউ প্রাণ হারিয়েছেন। আজ স্বাস্থ্য কর্মীদের টিকা দিয়ে তাদের ঋণ শোধ করছে, বলে জানান প্রধানমন্ত্রী। এই টিকা দেশের মানুষের জন্য সুরক্ষিত। ২টি ডোজের মধ্যে এক মাসের ব্যবধান থাকবে। দ্বিতীয় ধাপে ৩০ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে বলে জানান।

যাঁর সংক্রমিত হওয়ার আশঙ্কা সবচেয়ে বেশি, তিনি আগে পাবেন টিকা। পাশাপাশি ভ্যাকসিন নেওয়ার পর করোনা বিধি ভুলে গেলেও চলবে না তাও জানান। যতদিন না করোনা নির্মূল হচ্ছে ততদিন মাস্ক পড়ার আর্জি করেন প্রধানমন্ত্রী। যাঁরা দিন রাত এক করে ল্যাবে করোনার টিকা বানিয়েছেন তাঁদেরও কুর্নিশ জানান। কঠিন পরিস্থিতি কাটিয়ে ভারতবাসী এক নতুন সকাল দেখবে বলে আশ্বাস দেন নরেন্দ্র মোদি।