Anushka Sharma Birthday: শুভ জন্মদিন অনুষ্কা শর্মা, সেরা ৬ সিনেমা একনজরে
Photo Source: Instagram

মুম্বই, ১ এপ্রিল: অনুষ্কা শর্মার জন্মদিন আজ। ৩২ বছরে পা দিলেন তিনি। ছোটবেলা থেকেই খুব কঠোর অনুশাসনে মানুষ হয়েছেন অনুষ্কা (Anushka Sharma)। কারণ তাঁর বাবা অজয় কুমার শর্মা ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে যুক্ত ছিলেন। আর্মি স্কুলেই ছোট থেকে পড়াশুনা। আর সেই কঠোর অনুশাসনের ছাপ আজও অনুষ্কার মধ্যে রয়েছে স্পষ্ট। মডেল হওয়ার স্বপ্ন ছিল তাঁর। সেই স্বপ্ন নিয়ে মুম্বইয়ে পাড়ি দেন অনুষ্কা। সিনেমায় অভিনয় করার আগে বেশ কিছু নামী-দামী ব্র্যান্ডের হয়ে বিজ্ঞাপন করেন অনুষ্কা শর্মা। তারপরই প্রথম সুযোগ আসে ২০০৮ সালে। আদিত্য চোপড়ার রব নে বানা দি জোড়ি ছিল তাঁর প্রথম সিনেমা। সিনেমাটি বক্স অফিসে ব্যাপক হিট হয়। চলুন ফিরে দেখা যাক, এখনও পর্যন্ত তাঁর জীবনের সেরা কিছু সিনেমা।

 রব নে বানা দি জোড়ি 

ছবির পরিচালক আদিত্য চোপড়া। শাহরুখের বিপরীতে অনুষ্কার ছিল এটি জীবনের প্রথম সিনেমা। আদ্যোপান্ত এই রোমান্টিক ফিল্ম মুক্তি পায় ২০০৮ সালে। ছবিটি দেখে কোথাও মনেই হবে না যে অনুষ্কার এটি প্রথম সিনেমা। অসাধারণ অভিনয়ে প্রতিটি সিনে মুগ্ধ করেছেন তিনি দর্শকদের।

ব্যান্ড বাজা বারাত 

২০১০ সালে মুক্তি পায় এই কমেডি ছবিটি। পরিচালক ছিলেন আদিত্য চোপড়া। ছবিটিতে রণবীর সিংয়ের বিপরীতে অভিনয় করেন অনুষ্কা। রণবীর সিংয়ের এটি ছিল প্রথম সিনেমা। দুর্দান্ত অভিনয়ে প্রথম ছবিতেই সকলের মনে জায়গা করে নেন রণবীর। বিয়ে নিয়ে গল্পটি আজও দেখলে মন ভাল হবেই আপনার।

জব তক হ্যা জান 

যশ চোপড়ার এটিই ছিল শেষ পরিচালিত ছবি। শাহরুখ এবং ক্যাটরিনার সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেন অনুষ্কা ছবিটিতে। প্রণোজ্জ্বল তরুণী এক সাংবাদিকের ভূমিকায় দুর্দান্ত অভিনয় করেন অনুষ্কা। সমালোচকদের থেকেও প্রশংসা  কুড়িয়েছেন তিনি।

পিকে 

রাজকুমার হিরানী পরিচালিত ছবিটি মুক্তি পায় ২০১৪-তে। আমির খানের বিপরীতে ছিলেন অনুষ্কা শর্মা। ছবিটিতে এক তরুণী টিভি সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেন অনুষ্কা। একেবারে অন্য লুকে এই ছবিতে ধরা দেন তিনি।

এনএইচ ১০ 

ছবিটির প্রযোজনা করেছেন অনুষ্কা নিজে। ছবির গল্প দুর্দান্ত, এখনও যদি না দেখেন, তাহলে চটপট দেখে ফেলুন। ZEE 5-এ রয়েছে ছবিটি। লকডাউনের মধ্যে এই ছবি আপনাকে আলাদা এনার্জি যোগাবে।

 সুই ধাগা 

বরুণ ধাওয়ানের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন অনুষ্কা শর্মা। ছবির পরিচালনায় শরত কাটারিয়া। একটি ছোট্ট গ্রামে এই দম্পতি শুরু করেছিলেন কাপড়ের ব্যবসা, এটাই ছবির মূল গল্প। বাকিটা জানতে এখনও দেখে না থাকলে অবশ্য়ই দেখে ফেলুন।Zee5 দিচ্ছে সেই সুযোগ।