Actor Kubbra Sait On Her New Book: কৈশোরে নিজের বাড়িতে পারিবারিক বন্ধুর যৌন লালসার শিকার হয়েছেন, বই লিখলেন অভিনেত্রী কুব্রা সাইত
Kubbra Sait (Photo Credits: Twitter)

অন্ধকার এবং জীবনযুদ্ধ আমাদের প্রত্যেকের জীবনকেই যেন ঘিরে রেখেছে। আজ বলব অভিনেত্রী কুব্রা সাইতের (Actor Kubbra Sait) কথা। যিনি খোলা বই, নামের একটি আত্মকথন ইতিমধ্যেই লিখে ফেলেছেন।  বইয়ের  নাম Open Book: Not quite a Memoir, যে বইতে কুব্রা জানিয়েছেন মাত্র ১৭ বছর বয়সে নিজের বাড়িতেই জীবনের চরম অপমানকর লালসার শিকার হয়েছিলেন তিনি।  চেয়েও কিছু করতে পারেননি। কারণ আর্থিক দূরবস্থা পিছু টেনেছে। পারিবারিক বন্ধু যাকে কাকু বলে ডাকতেন, সেই এই কুকর্ম করে গেছে দিনের পর দিন। টানা আড়াই বছর ধরে মায়ের ওই বন্ধুর যৌন লালসার শিকার হতে হয়েছে কুব্রাকে। আরও পড়ুন-Salman Khan Meets Abduroziq: সলমন খানকে দেখে গান গেয়ে উঠলেন বিশ্বের ক্ষুদ্রতম শিল্পী আবদুরোজিক (ভাইরাল ভিডিও)

স্মৃতিচারণে অভিনেত্রী লিখেছেন,  লোকটি তাকে কাকু ডাকতে নিষেধ করেছিল। ব্যাঙ্গালোরের একটি রেস্তরাঁয়া বাবা-মায়ের সঙ্গে খেতে যেতেন ছোট্ট কুব্রা। ভাইও থাকত সঙ্গে। তাদের দুই ভাইবোনকে একটু বেশি নজরে রাখতেন রেস্তরাঁর মালিক। সেই লোকটিই মায়ের বন্ধু হয়ে বাড়িতে এসেছিল। পারিবারিক দেনা পরিশোধের জন্য মা ওই বন্ধুর  উপরে নির্ভর করতেন। আর সেই সুযোগে দিনের পর দিন কুব্রার উপরে চলত শারীরিক নির্যাতন। লোকটি বিবাহিত ছিল, একটি সন্তানও ছিল। কুব্রার উপরে যখন নিয়মিত যৌন নির্যাতন চালাচ্ছে, তখন তার আরও এক সন্তান জন্মায়।

কুব্রা একবার অতিষ্ট হয়ে লোকটিকে কড়া কথা শুনিয়ে দিয়েছিল। সেই সময় লোকটি তাঁর মাকে টাকা না দেওয়ার হুমকি দিলে মা নিজে থেকে কুব্রাকে বকেন। লোকটি মায়ের সামনেই তাঁর চিবুকে চুমু খেতো. ও আমার কুব্রতি বলে জড়িয়ে ধরত, মা দেখেও না দেখার ভান করে থাকত। এই লোকটিকে বইতে X বলে ডাকছেন কুব্রা সাইত। X যে দীর্ঘদিন তাঁদের বাড়িতেই মায়ের চোখের সামনে নাকের ডগায় তাঁর উপরে যৌন নির্যাতন চালিয়ে গেছে, সম্প্রতি সেকথা মাকে বলেন কুব্রা। দশক পেরিয়ে এহেন নারকীয় ঘটনার জন্য কুব্রার কাছে ক্ষমাও চেয়েছেন তাঁর মা।

এই যৌন নির্যাতনের খবর ছোট্ট কুব্রা যাতে কাউকে বলে না দিতে পারে, সেজন্য X তাকে হুমকিও দেয়।  তাঁর পরিবারকে শেষ করে দেওয়ার হুমকি। এহেন হুমকি পেয়ে রীতিমতো ভয়ে আতঙ্কে কাঁটা হয়ে থাকতেন নির্যাতিতা কুব্রা। দীর্ঘদিন ধরে এই ভয় তাঁর মনে বাসা বেঁধেছিল। সত্যিই হয়তো X ক্ষতি করে দেবে। সেদিনই তাঁর হৃদয় ও আত্মার সহমরণ হয়ে গেছে। এখনও তাঁকে এমন হুমকির সঙ্গে মোকাবিলা করেই বেঁচে তাকতে হচ্ছে।