World Top Insurance Companies: ২০২৪ সালের ১০ সেরা বীমা সংস্থার শীর্ষে এলআইসি, দেখে নিন বাকি ৯টি নাম...

এই পৃথিবীর সকলেই গাড়ি, বাড়ি বা নিজের জন্য বীমা করার জন্য খোঁজ করে একটি নির্ভরযোগ্য বীমা কোম্পানির, যা খুব গুরুত্বপূর্ণও। ২০২৪ সালের এমনই ১০টি সবথেকে ভালো এককথায় নির্ভরযোগ্য বীমা কোম্পানি সম্পর্কে জেনে নেব, যেগুলি ব্র্যান্ড ভ্যালু এবং মজবুতভাবে কাজ করার জন্য শীর্ষ স্থান পেয়েছে। এই তালিকা প্রকাশ করেছে ব্র্যান্ড ডিরেক্টরি, যার লিঙ্ক নীচে দেওয়া হল: (https://brandirectory.com/rankings/insurance/)। এই তালিকায় দেখতে পাওয়া গিয়েছে এশিয়ান কোম্পানিগুলোর আধিপত্য, যার মধ্যে শীর্ষ তিনটি স্থান অর্জন করেছে তিন এশিয়ান কোম্পানি।

১) লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া /LIC: টানা দুই বছর ধরে এক নম্বরে রয়েছে লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া /LIC। এই ব্র্যান্ডের মান প্রতি নিয়ত বৃদ্ধি পাচ্ছে এবং ব্র্যান্ডের রেটিংও AAA রয়েছে।

২) ক্যাথে লাইফ ইন্স্যুরেন্স (Cathay Life Insurance): তাইওয়ানের এই ইন্স্যুরেন্স কোম্পানিটি গত বছরের তুলনায় ব্র্যান্ড ভ্যালু বেড়েছে ৯%।

৩) এনআরএমএ ইন্স্যুরেন্স (NRMA Insurance): প্রাকৃতিক দুর্যোগ এবং মুদ্রাস্ফীতির কারণে বৃদ্ধি পায় বীমার পরিমাণ। এই অস্ট্রেলিয়ান কোম্পানির এনআরএমএ ইন্স্যুরেন্সের ব্র্যান্ড ভ্যালু বৃদ্ধি পায় ৮২%।

৪) পিজেইডইউ (PZU): পিজেইডইউ হল ইসরায়েল বিমা কোম্পানি। অন্যান্য ইসরায়েল কোম্পানির মধ্যে এটি একটি শক্তিশালী কোম্পানি।

৫) চীনা লাইফ ইন্স্যুরেন্স (China Life Insurance): চীনা লাইফ ইন্স্যুরেন্স চীনের সরকারী কোম্পানি। বর্তমানে এই চীনা কোম্পানিটি খুব শক্তিশালী অবস্থানে রয়েছে।

৬) এসবিআই লাইফ ইন্স্যুরেন্স (SBI Life Insurance): এসবিআই লাইফ ইন্স্যুরেন্স হল ভারতের কোম্পানি। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই জীবন বীমা শাখাটি ব্র্যান্ড ভ্যালুর দিক দিয়ে একটি শক্তিশালী কোম্পানি।

৭) স্যামসাং লাইফ ইন্স্যুরেন্স (Samsung Life Insurance): দক্ষিণ কোরিয়ার স্যামসাং লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিটির নাম রয়েছে গোটা বিশ্বে। এই কোম্পানিটি আজকের তালিকার সপ্তম স্থানে রয়েছে।

৮) জিজেনসিডিজ (Gjensidige): জিজেনসিডিজ একটি ডেনিশ বীমা কোম্পানি। ডেনিশের খুব নির্ভরযোগ্য কোম্পানি বলে মনে করা হয় এই বীমা কোম্পানিকে।

৯) ইউনিকা (UNIQA): এই অস্ট্রিয়ান কোম্পানি ইউনিকা ইউরোপের একটি সুপরিচিত বীমা কোম্পানি। আজকের তালিকায় এই কোম্পানিটি রয়েছে নবম স্থানে।

১০) এএসআর (ASR): নেদারল্যান্ডের বীমা কোম্পানি হল এএসআর। এই কোম্পানির শক্তিশালী ব্র্যান্ড ভ্যালু রয়েছে।