Human Waste Dropped by Airplane: বাগানে পায়চারি করছিলেন, হঠাৎই মাথায় পড়ল মানুষের মল!
বিমান (Photo Credits: ANI|Representational Image)

লন্ডন, ২০ অক্টোবর: অবসরে বাগানে নিশ্চিন্তে ঘোরাফেরা করছেন। গাছে জল দিচ্ছেন। হঠাৎই আপনার মাথায় এসে পড়ল কাদা-জলের মতো কিছু একটা। ঘটনার আকস্মিকতা কাটিয়ে আপনি দেখলেন, মাথায় যা পড়েছে তা হল মানুষের মল ও মুত্র (Human Waste)। তাই বাগানে অবসর সময় কাটানো কারও কারও জন্য বিলাসিতা হতে পারে। এই ব্রিটিশ বাসিন্দার জন্য এটা মোটেই তা নয়। বরং এটি একটি ভয়াবহ অভিজ্ঞতা। বিশ্বাস করুন বা না করুন, ইংল্যান্ডের উইন্ডসর ক্যাসলের (Windsor) কাছাকাছি বসবাসকারী এক ব্যক্তির সঙ্গে ঠিক এটাই ঘটেছে।

জুলাই মাসে তিনি বাড়ির বাগানে পায়চারি করছিলেন। সেই সময় উপর দিয়ে যাওয়া একটি বিমান (Airplane) থেকে মল ও মুত্রের সংমশ্রণ তাঁর মাথায় পড়ে। ঘটনাটি সম্প্রতি প্রকাশ্যে আসে, যখন ক্লিয়ার ইস্টের কাউন্সিলর ক্যারেন ডেভিস বিষয়টি নিয়ে রয়্যাল বরো অফ উইন্ডসর এবং মেইডেনহেডের বিমান চলাচল ফোরামে কথা বলেন।

ফোরামে কথা বলার সময় ডেভিস ব্যাখ্যা করেছিলেন যে কী ভাবে তাঁর পুরো বাগানে মল এসে পড়েছিল। ঘটনাটি যখন ঘটে যখন বিমানটি হিথ্রো বিমানবন্দরের কাছাকাছি ছিল। বিবিসি নিউজে তিনি বলেন, "আমি জানি, প্রতি বছর এই ধরনের ঘটনা ঘটে। আশা করি এটা আর কখনও অন্যদের সঙ্গে ঘটবে না।" আরও পড়ুন: Mount Aso Volcano Erupts: জাপানের মাউন্ট এসো আগ্নেয়গিরি থেকে অগ্নুৎপাত, দেখুন ভিডিয়ো

বিমানের ল্যাভেটরিগুলি সাধারণত ট্যাঙ্কে মল-মূত্র ট্যাঙ্কে জমা করে। যাতে বিমানটি অবতরণের পর তা পরিষ্কার করে দেওয়া যায়। বিমান আকাশে থাকাকালীন কম তাপমাত্রার কারণে ট্যাঙ্কে থাকা মল-মুত্র সাধারণত জমে যায়। বিমানের ট্যাঙ্ক থেকে তরল হিসেবে পড়ে যাওয়া খুবই বিরল ঘটনা।