Vatican City: আর্শীবাদ নিতে আসা মহিলাকে চড়, সমালোচনার মুখে ক্ষমা চাইলেন পোপ ফ্রান্সিস
পোপ ফ্রান্সিস (Photo Credits: IANS)

ভ্যাটিকান সিটি, ২ জানুয়ারি: এক মহিলাকে চড় মারায় সমালোচনার মুখে পড়লেন ভ্যাটিকান সিটির (Vatican City) পোপ ফ্রান্সিস। তবে এই ঘটনার জন্য ক্ষমাও চেয়ে নেন তিনি। বর্ষবরণের দিন পোপ ফ্রান্সিস (Pope Francis) অনুষ্ঠানে যোগদান দেওয়ার সময় উপাসকের ভিড় ঠেলে এগোচ্ছিলেন। হাত দিয়ে ভিড় ঠেলে রাস্তা খালি করতে বলছিলেন সেসময় এক মহিলার হাতে চড় (Slapped) লেগে যায়।

অনুষ্ঠান শুরু হওয়ার পর তিনি বক্তব্য রাখেন এবং সকলকে শুভ নববর্ষের শুভেচ্ছা জানান। সেসময়ই তিনি চড় মারার ঘটনায় দুঃখপ্রকাশ করে বলেন, "আমরা অনেক সময় ধৈর্য্য হারিয়ে ফেলি। এটি আমার সঙ্গেও হয়। আজকের এই ঘটনার জন্য আমি অত্যন্ত দুঃখিত।" ভাষণ দেওয়ার আগে তিনি জানান, নারীদের ওপর হওয়া যে কোনও হিংসারইতিনি নিন্দা করেন। আরও পড়ুন, বাগদাদে মার্কিন দূতাবাসে হামলার জন্য বড় মূল্য চোকাতে হবে, ইরানকে হুঁশিয়ারি ডোনাল্ড ট্রাম্পের

সেন্ট পিটার স্কয়্যারে  ওইদিন উপাসকদের মধ্যে থেকে এক মহিলা তাঁর সামনে এসে পড়েন এবং চিৎকার করে কিছু বলতে থাকেন। পোপের হাত টেনে ধরেছিলেন সেই মুহূর্তে প্রায় উল্টে পড়ে যাচ্ছিলেন পোপ। সেসময়ই তিনি ওই মহিলার হাতে চড় মেরে হাত ছেড়ে বেরিয়ে যান। প্রচন্ড রেগে যান তিনি। এই ঘটনা ঘটার পর তিনি উপাসকদের থেকে একটু দূরত্ব বজায় রেখেই হাঁটছিলেন। তারপর একদল শিশুকে দেখে তিনি আবার তাদের কাছে এগিয়ে যান।