মাঝ আকাশে বিমানেই নাবালিকাকে ধর্ষণ, মার্কিন কোটিপতিকে সাজা শোনাল আদালত
প্রতীকী ছবি(File Photo)

নিউ জার্সি, ২২ মে: মাঝ আকাশে বিমানকে অটো পাইলট মোডে(Auto pilot mode) রেখে যৌন ক্রিয়ায় মাতলেন মার্কিন কোটিপতি(US Millionaire)। ঘটনাটি বছর ঘুরলেও সেই অপরাধে এবার জেল খাটতে চলেছেন স্টিফেন ব্রাডলি মেল। বছর ৫৩-র এই প্রৌঢ় নিজের চাটার্ড বিমানে চড়ে প্রমোদ ভ্রমণে বের হন। তিনি ছাড়াও সঙ্গে ছিল বছর ১৫-র এক নাবালিকা।

জানা গিয়েছে, বিমানটি মাঝ আকাশে পৌঁছাতেই কাম রিপুতে কাতর হয়ে পড়েন নিউজার্সির বেডমিনিস্টারের এই বাসিন্দা। তৎক্ষণাৎ বিমানটিকে অটো পাইলট মোডে দিয়ে সেখানেই যৌন ক্রিয়ায়(Minor raped) লিপ্ত হন। দীর্ঘক্ষণ সঙ্গমের পর তাঁর হুঁশ, ফেরে ততক্ষণে নিকটবর্তী এয়ার ট্রাফিক কন্ট্রোলের নজরে এসেছে বিষয়টি। পরে বিমান সমেত মেল রানওয়েতে অবতরণ করলেই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। ততক্ষণে নির্যাতিতা নাবালিকাকে দেখতে পান প্রত্যক্ষদর্শীরা। বিষয়টি বুঝে নিতে বিশেষ সময় লাগেনি। নির্যাতিতার মায়ের তরফে ব্রাডলি মেলের বিরুদ্ধে আদালতে মামালা দায়ের হয়। পাঁচ মাসের মাথায় সেই অপরাধের সাজা পাচ্ছেন ওই কোটিপতি। তাঁকে পাঁচ বছরের কারাবাসের মেয়াদ শুনিয়েছেন বিচারক।

ব্রোকারেজ ফার্মের মালিক ব্রাডলি(Stephen Bradley Mell )তিন সন্তানের বাবা। তিনি নানারকম জনকল্যাণকর কাজেও যুক্ত।দরিদ্র পরিবারের শিশুদের বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দিতে চালু করেছে নিজের চ্যারিটি ফার্ম এয়ার লাইফ লাইন(Air Life line)। শিশু থেকে কিশোর কিশোরী পর্যন্ত যেকোনও বাচ্চাকেই ওই বিমানে চড়িয়ে ঘোরানো হয়। সঙ্গে থাকে প্রয়োজনীয় চিকিৎসা পরিষেবার ব্যবস্থা। যাতে কেউ অসুস্থ হয়ে পড়তে তড়িঘড়ি পরিষেবার ব্যবস্থা নেওয়া যায়। এদিন ব্রাডলির আইনজীবী বারবার মক্কেলের এহেন দানশীল মনোভাবের বিবরণ দিয়ে শাস্তি কমানোর চেষ্টায় কোনওরকম ত্রুটি রাখেননি। তবে সেসব আবেদন নিবেদনে গ্রাহ্য করেননি বিচারক।

জানা গিয়েছে, এই প্রথম নয়, এর আগেও যৌন হেনস্তার দায়ে অভিযুক্ত হয়েছেন ব্রাডলি। ফের নাবালিকাকে ধর্ষণের দায়ে জেল খাটবেন। অন্যদিকে ব্রাডলির শাস্তিতে খুশি নির্যাতিতার মা। তিনি জানিয়েছেন, বিমান চালানোর নিয়মকানুন শেখানোর নাম করেই মেয়েকে চাটার্ড বিমানে তোলেন স্টিফেন ব্রাডলি মেল।