Joe Biden Receives COVID-19 Vaccine: এবার টিভি টেলিকাস্টে করোনার প্রতিষেধক নিলেন মার্কিন প্রেসিডেন্ট ইলেক্ট জো বিডেন
করোনার প্রতিষেধক নিলেন জো বিডেন (Photo Credits: ANI)

ওয়াশিংটন, ২২ ডিসেম্বর: সোমবার জনসমক্ষে করোনা প্রতিষেধকের প্রথম ডোজ নিলেন মার্কিন প্রেসিডেন্ট ইলেক্ট জো বিডেন (US President Elect Joe Biden)। সংবাদ মাধ্যম হিল জানিয়েছে, জো বিডেনের এই টিকাকরণ টিভিতে দেখানো হয়েছে। যাতে প্রতিষেধকের নিরাপত্তা নিয়ে মার্কিন জনমনে কোনওরকম সন্দেহ না থাকে। ফাইজার বায়োএনটেকের তৈরি জ্যাব প্রতিষেধকটি  সোমবার বিকেলে ডেলাওয়ারের ক্রিস্টিনা কেয়ার হাসপাতালের একজন নার্স জো বিডেনের শরীরে প্রয়োগ করেন। টিকা নেওয়ার আগে মার্কিন প্রেসিডেন্ট ইলেক্ট জো বিডেন  নার্সকে বলেছিলেন, “ তাঁর কালো রঙের টার্টল নেকের যে সোয়েটার গায়ে রয়েছে। সেই সোয়েটারের বাঁহাতে স্লিভকে গুটিয়ে সেখানেই ইঞ্জেকশন পুশ করা হোক। কারণ বাঁ হাতই ভাল। যখন তুমি তৈরি থাকবে তখনই ইঞ্জেকশন দাও।” আরও পড়ুন-New COVID-19 Strain: ব্রিটেনের পর ইটালি এবং অস্ট্রেলিয়াতে হানা দিল নতুন করোনা ভাইরাস

নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, করোনা প্রতিষেধক তৈরির নেপথ্যে ট্রাম্প প্রশাসনের অক্লান্ত পরিশ্রম রয়েছে। তাই ভ্যাকসিন এত তাড়াতাড়ি বাজারে চলে এসেছে। ট্রাম্প প্রশাসনকে এই কৃতিত্ব দিয়েছেন জো বিডেন। এই প্রসঙ্গে জো বিডেন বলেন, “আমি যে আজ সর্বসমক্ষে প্রতিষেধক নিলাম তার প্রথম কারণ হল টিকাকরণের সময় এলে জনগণ যেন সেউ সুযোগের সদ্ব্যবহার করে।”

জো বিডেন হলেন লেটেস্ট মার্কিন শীর্ষকর্তা যিনি এই করোনার প্রতিষেধক নিয়েছেন। এর আগে গত শুক্রবার ভাইস প্রেসিডেন্ট মাইপেন্স হোয়াইট হাউসের এক অনুষ্ঠানে জনসমক্ষে প্রতিষেধক নেন। সেখানে উপস্থিত মার্কিন কংগ্রেসের অন্যান্য় সদস্যরাও প্রতিষেধকের ডোজ নেন।