Donald Trump Tests Negative: করোনাভাইরাস পরীক্ষায় নেতিবাচক রিপোর্ট, স্বস্তিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প (Photo Credits: Getty Images)

ওয়াশিংটন, ১৫ মার্চ: মার্কিন প্রেসিডেন্ট (US President) ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) করোনভাইরাস (Coronavirus) পরীক্ষা করান। আর তাতে নেতিবাচক রিপোর্ট (Negative Report) এসেছে বলে জানা গেছে। তাঁর চিকিত্সক শনিবার জানান, তিনি এমন একটি রোগের সংস্পর্শে আসার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন যা বিশ্বকে অবশ করে দিয়েছে। ব্রাজিলের প্রেসিডেন্টের বেশ কয়েকজন প্রতিনিধি দলের ফ্লোরিডা রিসর্ট পরিদর্শন করার পরে যারা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের সঙ্গে যোগাযোগ করার পরে ট্রাম্প এই পরীক্ষায় সম্মত হন। তিনি আরও বলেন,"মার-এ-লেগোতে ব্রাজিলিয়ান প্রতিনিধিদের সঙ্গে রাতের খাবারের এক সপ্তাহ পরেও প্রেসিডেন্ট উপসর্গমুক্ত রয়েছেন।"

৭৩ বছর বয়সী ট্রাম্পকে এই রোগ স্পস্রশঃ করতে পারেনি। যা কমপক্ষে ৫১ জন আমেরিকাবাসীর প্রাণ কেড়েছে এবং সারা দেশ জুড়ে প্রতিদিনের জীবনযাত্রাকে ছাপিয়েছে, লক্ষ লক্ষ বাড়ি এবং স্কুল বন্ধ করে দেওয়া হয়। আমেরিকার সর্বাধিক জনবহুল শহর নিউইয়র্ক শনিবার প্রথম করোনাভাইরাসের মৃত্যু দেখেছিল। "আমি হারিকেন স্যান্ডির মধ্য দিয়ে এসেছি ... ৯/১১-র সময়ও আমি কখনই এর মতো কেনাকাটা করতে দেখিনি," জানান ম্যানহাটনের সুপার মার্কেটের পরিচালক ল্যারি গ্রসম্যান।

আরও পড়ুন, ইতালি থেকে ২১১ জন পড়ুয়াকে উড়িয়ে আনলো ভারত

শনিবার ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণে আরও নিষেধাজ্ঞার ঘোষণা দিয়ে বলেছেন, মহামারী নিয়ে ইউরোপীয় দেশগুলির উপর চাপানো ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়টি মঙ্গলবার যুক্তরাজ্য এবং আয়ারল্যান্ডে বাড়ানো হবে। ট্রাম্প অপরিহার্য ভ্রমণের বিরুদ্ধে পরামর্শ দিয়েছিলেন এবং বলেছিলেন যে কর্মকর্তারা মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে বিবেচনা করছেন।