Donald Trump: আমেরিকার ইতিহাসে তিনিই সবথেকে পরিশ্রমী প্রেসিডেন্ট, মার্কিন মিডিয়াকে কটাক্ষ করে দাবি ডোনাল্ড ট্রাম্পের
হোয়াইট হাউসের সাংবাদিক সম্মেলনে ডোনাল্ড ট্রাম্প (Photo Credits: AFP)

ওয়াশিংটন, ২৭ এপ্রিল: করোনার বাজারে ফের আত্মপ্রচারে ব্যস্ত হয়ে পড়লেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। স্থানীয় সময় রবিবার সাংবাদিকদের বলেন, তিনিই সবচেয়ে পরিশ্রমী প্রেসিডেন্ট। আমেরিকার ইতিহাসে তিনিই প্রথম প্রেসিডেন্ট যিনি প্রথম মেয়াদেই প্রচুর কাজ করেছেন। তিনি বলেন, “দেশের মানুষ আমাকে চেনে। তারা জানে আমেরিকার ইতিহাসে আমি প্রথম কঠোর পরিশ্রমী প্রেসিডেন্ট। আমি এ বিষয়ে বিশেষ কিছুই জানি না। আমি কঠোর পরিশ্রমী। রাষ্ট্রপতির পদে বলে সাড়ে তিন বছরের মধ্যে প্রচুর কাজ করে ফেলেছি। যা পূর্বতন রাষ্ট্রপতিদের কেউ করেননি। সেই জন্যই তো ভুয়ো খবরে ঘৃণা করি।”

টুইটে ট্রাম্প লেখেন, “আমি ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত কাজ করি। সেনা নির্মাণ বাণিজ্য চুক্তির মতো কাজে নিজেকে ব্যস্ত রাখতে গিয়ে কত মাস হোয়াইট হাউসের বাইরে পর্যন্ত যাইনি। আর তারপর কিনা নিউইয়র্ক টাইমসে নিজেকে নিয়ে ভুয়ো খবর পড়লাম। এই মারাত্মক ভুল সংশোধনের জন্য সমস্ত ভুয়ো সংবাদ প্রকাশকদের বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ করতে হবে। আইনজীবীরা কি এটার ব্যবস্থা নেবেন না? মহামান্য কমিটি কখন পদক্ষেপ করবে?” এদিকে মার্কিন মিডিয়াকে যখন লাগাতার আক্রমণে ব্যাতিব্যস্ত রেখেছেন ডোনাল্ড ট্রাম্প ততক্ষণে সেদেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৫৭ হাজার ১৬-রও বেশি ছাড়িয়েছে। অন্যদিকে মৃতের সংখ্যা ৫৪ হাজার ৪৩৫-এরও বেশি। আরও পড়ুন- PM Modi: সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে নরেন্দ্র মোদি, লকডাউন নিয়ে কী বলবেন প্রধানমন্ত্রী?

এর আগে শনিবার ট্রাম্প বলেন, তিনি আর সাংবাদিক সম্মেলন করার কোনও যৌক্তিকতা খুঁজে পাচ্ছেন না। কারণ সাংবাদিকরা তাঁকে যা প্রশ্ন করছেন, তার বেশিরভাগই ভুয়ো খবর। এটা শুরু হয়েছে বৃহস্পতিবার কোভিড-১৯ রোগীদের নিয়ে তাঁর মন্তব্যকে কেন্দ্র করে। সেদিন ট্রাম্প বলেছিলেন, করোনা রোগীদের সুস্ত করতে তাদের উপরে কীটনাশক স্প্রে করা হোক। অথবা অতিবেগুনী রশ্মী ফেলা হোক। এই কাজ ইঞ্জেকশনের মাধ্যমে করা যেতে পারে। এহেন মন্তব্যের জেরে শোরগোল পড়তেই ড্যামেজ কন্ট্রোলে নামেন ডোনাল্ড ট্রাম্প। বলেন, ব্যঙ্গ করে একথা বলেছেন তিনি।