Ayman al-Zawahiri: আল কায়দা প্রধান জওয়াহিরি খতম, গোটা বিশ্ব জুড়ে সতর্কতা আমেরিকার
Ayman al-Zawahiri (Photo Credit: ANI)

নিউ ইয়র্ক, ৩ অগাস্ট:  আল কায়দা প্রধান ( Al Qaeda chief) আয়মান-আল-জওয়াহিরির মৃত্যুর পর প্রায় গোটা বিশ্ব জুড়ে সতর্কতা জারি করা হল আমেরিকার তরফে। আল কায়দা প্রধান জওয়াহিরির মৃত্যুর পর জঙ্গিরা যে কোনও সময় যে কোনও জায়গায় হামলা চালাতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে। রবিবার কাবুলে নিজের বাড়ির ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা অবস্থায় মার্কিন মিসাইল হামলা চালায়। পরপর দুটি মার্কিন মিসাইলের হামলার জেরে সেখানেই জওয়াহিরির মৃত্যু হয় বলে জানা যায়।

মঙ্গলবার  মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জানান, আল কায়দা প্রধানের মৃত্যু হয়েছে। এত বছর পর বিচার পাওয়া গিয়েছে বলেও মন্তব্য করতে শোনা যায় বাইডেনকে। জওয়াহিরির মৃত্যু নিয়ে গোটা বিশ্ব জুড়ে শোরগোল শুরু হয়েছে।

আরও পড়ুন:  China: মার্কিন প্রতিনিধি ন্যনসির সফর ''রাজনৈতিক উসকানি', মানবে না চিন, স্পষ্ট জানাল বেজিং

প্রসঙ্গত হিজাব কর্ণাটকে হিজাব বিতর্ক থেকে শুরু করে, বিজেপি নেত্রী (বর্তমানে বহষ্কৃত) নূপুর শর্মার পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে মুখ খুলতে দেখা যায় জওয়াহিরিকে। কর্ণাটকে হিজাব বিতর্ক শুরু হলে, মুসকানের সমর্থনে যেমন মুখ খুলতে দেখা যায় জওয়াহিরিকে, তেমনি নূপুরের মন্তব্যের বিরোধিতা করে ভারতের বিরুদ্ধে হামলা চালানোরও হুমকি দেয় এই আয়মান-আল জওয়াহিরি।