China: মার্কিন প্রতিনিধি ন্যানসি পেলোসি নামলেন তাইপেইতে, চড়ছে উত্তেজনা
Nancy Pelosi (Photo Credit: ANI/Twitter)

তাইপেই, ২ অগাস্ট: মার্কিন প্রতিনিধি ন্যানসি পেলোসির (Nancy Pelosi) সফর ঘিরে চিন (China), আমেরিকা এবং তাইওয়ানের মধ্যে পারদ চড়তে শুরু করেছে। মঙ্গলবার সন্ধ্যায় ন্যানসি পেলোসির বিমান তাইওয়ানের রাজধানী তাইপেইতে পৌঁছয়। ন্য়ানসি পেলোসির বিমান তাইপেইতে পৌঁছনোর আগেই চিনের যুদ্ধ বিমান তাইওয়ানে চক্কর কাটতে শুরু করে। সবকিছু মিলিয়ে ন্যানসি পেলোসির তাইওয়ান সফরকে কেন্দ্র করে আন্তর্জাতিক মহলে পারদ চড়তে শুরু করেছে।

 

এদিকে মার্কিন প্রতিনিধি ন্যানসি পেলোসির তাইওয়ান সফর ঘিরে আমেরিকা (US), তাইওয়ান এবং চিনের (China)  মাঝে ফের উত্তাপ বাড়তে শুরু করেছে। ন্যানসি পেলোসির সফরের আগে তাইওয়ানের পূর্বাঞ্চল সাগরে ৪টি যুদ্ধ জাহাজ মোতায়েন করা হয়েছে আমেরিকার তরফে। এরপরই ফুজিয়ান প্রদেশে রণসজ্জার বহর দেখা যায়। ন্যানসি পেলোসির তাইওয়ান (Taiwan) সফরে দুই দেশের উত্তাপ বাড়তে পারে, এমতাবস্থার ফুজিয়ানে চিনের রণসম্ভারের দেখা মেলে।

আরও পড়ুন:  CWG 2022: জয়যাত্রা অব্যাহত, পুরুষদের টেবিল টেনিসে সোনা ভারতের

কামান থেকে শুরু যুদ্ধাস্ত্রের দেখা মেলে ফুজিয়ান শহরে। ফুজিয়ান প্রদেশে রাস্তার উপর বড় বড় যুদ্ধাস্ত্র মোতায়েন করে লাল সেনা। যে ভিডিয়ো প্রকাশ্যে আসতেই তা নিয়ে ফের আন্তর্জাতিক মহলে নতুন করে পারদ চড়তে শুরু করে।