Donald Trump, Kamala Harris.jpg (Photo Credit: Instagram)

মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের (Kamala Harris) পরিচয় নিয়ে প্রশ্ন তলে, তাঁকে আক্রমণ করলেন রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। কমলা হ্যারিসকে তিনি ভারতীয় বংশোদ্ভুদ বলেই জানতেন। হঠাৎ করে ভারতীয়র পরিচয় বদলে গিয়ে কমলা হ্যারিস নিজেকে কৃষ্ণাঙ্গ বলে দাবি করার চেষ্টা কেন করছেন, তা নিয়ে আক্রমণ করেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট।

কমলা হ্যারিসের একটি পুরনো ছবি সামনে আনেন ডোনাল্ড ট্রাম্প। হ্যারিসের যে পুরনো ছবি প্রকাশ্যে আনেন ট্রাম্প, সেখানে তাঁকে শাড়ি পরতে দেখা যায়। যে ছবি প্রকাশ করে ট্রাম্প প্রশ্ন তোলেন, এতদিন পর্যন্ত কমলা হ্যারিসকে তিনি ভারতীয় বংশোদ্ভুদ বলে জানতেন। হঠাৎ করে তাঁর কৃষ্ণাঙ্গ পরিচয় কীভাবে সামনে আনা হচ্ছে? শুধু তাই নয়, কমলা হ্যারিস ভারতীয় বংশোদ্ভুদ না কৃষ্ণাঙ্গ মহিলা হিসেবে ভোটে লড়ছেন, সে বিষয়ে প্রশ্ন তোলেন ট্রাম্প। প্রসঙ্গত কমলা হ্যারিসের মা ভারতীয় হলেও, বাবা জামাইকান।

গত মাসে মার্কিন প্রেসি়েন্ট জো বাইডেন কমলা হ্যারিসের হয়ে প্রচার করেন। সেই প্রচারে বাইডেন বলেন, হ্যারিস একজন কৃষ্ণাঙ্গ এবং এশিয়ান, এটাই তাঁর পরিচয়। প্রথমে তিনি কৃষ্ণাঙ্গ এবং তারপর এশিয়ান প্রতিনিধি হয়ে ভাইস প্রেসিডেন্টের পদে বসেছেন বলেও মন্তব্য করেন বাইডেন।