Omicron: ব্রিটেনে ওমিক্রন প্রাণ কাড়ল ১২ জনের, হাসপাতালে ভর্তি ১০৪, হু হু করে বাড়ছে সংক্রমণ
COVID 19 Hospital (Photo Credit: File Photo)

লন্ডন, ২০ ডিসেম্বর:  প্রায় গোটা বিশ্ব জুড়ে থাবা বসাতে শুরু করেছে ওমিক্রন (Omicron)। ভারত (India) সহ বিশ্বের ৩০টি দেশে ইতিমধ্যেই করোনার এই নয়া প্রজাতি থাবা বসিয়েছে। যার মধ্যে ওমিক্রনের জেরে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যুর খবর মিলছে গ্রেট ব্রিটেন (Britain) বা যুক্তরাজ্য (UK) থেকে। রিপোর্টে প্রকাশ, ওমিক্রনের জেরে এখনও পর্যন্ত ব্রিটেনে ১২ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি ১০৪ জন। প্রসঙ্গত গত ১৩ ডিসেম্বর ওমিক্রনে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয় ব্রিটেনে। ওই সময় ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন (Prime Minister Boris Johnson) প্রথম সেই খবর প্রকাশ করেন। ওমিক্রনের জেরে প্রথম মৃত্যুর পর ৭ দিন কাটতে না কাটতেই সেই সংখ্যা পৌঁছে গেল ১২-তে। যা নিয়ে সেখানকার মানুষের কপালে চিন্তার ভাঁজ পড়তে শুরু করেছে।

সোমবার যে খবর মেলে সেখান থেকে জানা যায়, এই মুহূর্তে ব্রিটেনে ওমিক্রনের জেরে ১২,১৩৩ জন সংক্রমিত। যার মধ্যে সরকারি হিসেব অনুযায়ী হাসপাতালে ভর্তি ১০৪ জন। মৃত্যু হয়েছে ১২ জনের। তবে সরকারি হিসেবের বাইরে, আর কতজন ওমিক্রনের 'ইউকে ভ্যারিয়েন্টে' আক্রান্ত,  সে বিষয়ে সন্দেহ রয়েছে।

আরও পড়ুন:  Aishwarya Rai Bachchan: পানামা পেপার মামলায় ইডির অফিসে ঐশ্বর্য রাই, জিজ্ঞাসাবাদ অভিনেত্রীকে

ওমিক্রনের 'ইউকে ভ্যারিয়েন্টে' ভারতে থাবা বসালে, তার ফল মারাত্মক হতে পারে বলে আগেই সতর্ক করা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে। ওমিক্রনের যে প্রজাতি ব্রিটেনে থাবা বসিয়েছে, তা যদি ভারতে হানা দেয়, তাহলে প্রতিদিন এ দেশে ১৪ লক্ষ করে আক্রান্ত হতে পারে আশঙ্কা কেন্দ্রের। ফলে এই মুহূর্তে অপ্রয়োজনীয় ভ্রমণ এড়িয়ে চলুন। জনবহুল স্থানে যাবেন না। মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রাখুন বলে আবেদন করা হয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে।