Pakistan: ওয়াঘা সীমান্তে আসছে, করাচি জেল থেকে মুক্তিপ্রাপ্ত ২০ জন ভারতীয় মৎস্যজীবী
Inidan FIshermen (credit-IANS)

করাচি, ২০ জুন:  করাচির মালির জেলা জেল থেকে ২০ জন ভারতীয় মৎসজীবীকে (Indian Fishermen) মুক্তি দেওয়া হল। মুক্তি পাওয়া মৎস্যজীবীদের বাসে চড়িয়ে লাহোরে আনা হচ্ছে। সেখান থেকে ওয়াঘা সীমান্ত এনে ভারতীয় কর্তৃপক্ষের হাতে ওই মৎস্যজীবীদের তুলে দেওয়া হবে। সংবাদ সংস্থা এক্সপ্রেস ট্রিবিউনে প্রকাশ। মুক্ত মৎস জীবীদের বাসের যাতায়াত খরচা থেকে শুরু করে তাঁদের পোশাক পরিচ্ছদ, খাবারদাবার, ও উপহার হিসেবে পাওয়া নগদ অর্থ দিয়েছে এধি ফাউন্ডেশন নামের একটি সামাজিক সংস্থা।আরও পড়ুন- Rahul Gandhi ED Probe: যন্তর মন্তরে যাওয়ার পথে রাহুল সমর্থককে গাড়িতে তুলে নিলেন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা, দেখুন ভিডিও

ভারতীয় জলসীমা টপকে পাকিস্তানি জলসীমায় ঢুকে পড়ায় এই মৎস্যজীবীদের গ্রেপ্তার করা হয়েছিল। সাজার মেয়াদ পূর্ণ হওয়ায় এঁরা জেল থেকে ছাড়া পেয়েছেন। মুক্তি মৎস্যজীবীরা হলেন যথাক্রমে কানজি, মনু, দানা, জিভা, রমেশ, দীনেশ, দাভিস, মিরো, নারাইন, ভানরা, লালজি, নানজি, আবু ওমর, ইউনিস, নিসার, আকিল, আমিন, ফরিদ, আনিস এবং দীনেশ।

মালির জেলা জেলের সিনিয়র সুপারিন্টেন্ডেন্ট  মুহাম্মদ আরশাদ জানিয়েছেন, যখন ভারতীয় মৎস্যজীবীদের গ্রেপ্তারির পর এই জেলে স্থানান্তর করা হল, তখন এখানকার আইন অনুযায়ী, জেলের যাবতীয় সুযোগ সুবিধা তাঁরা পেয়েছেন। রবিবার সকালে ভারতীয় মৎস্যজীবীরা মুক্তি পায় তখন জেলে উপস্থিত থেকে যাবতীয় তদারকি করেছেন এধি ফাউন্ডেশনের সাদ এধি।