Sri Lanka Economic Crisis: পাঁচদিন ধরে লাইন, পেট্রল পাম্পেই মৃত্যু শ্রীলঙ্কার ট্রাক চালকের
Sri Lanka petrol pump (Photo: Twitter)

কলম্বো, ২৩ জুন: পেট্রল পাম্পে (Petrol Pump) পাঁচদিন ধরে লাইন দিয়ে সেখানেই মৃত্যু হল শ্রীলঙ্কার এক ট্রাক চালকের (Truck Driver)। ঘটনাটি ঘটেছে দেশটির পশ্চিম প্রদেশের আঙ্গুরুয়াটোটার (Anguruwatota) একটি ফিলিং স্টেশনে। পাঁচদিন ধরে লাইনে দাঁড়িয়ে থাকার পরে ৬৩ বছর বয়সি ওই ট্রাক চালকের মৃত্যু হয়েছে। ট্রাকের ভেতর থেকে তাঁর মৃতদেহ উদ্ধার হয়েছে। এনিয়ে জ্বালানি সংগ্রহের জন্য দীর্ঘ অপেক্ষার কারণে ১০ জনের মৃত্যু হল দ্বীপ রাষ্ট্রে। পুলিশ জানিয়েছে, মৃতদের সবাইই বয়স ৪৩ থেকে ৮৪ বছরের মধ্যে। বেশিরভাগেরই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হচ্ছে।

প্রায় ২২ মিলিয়ন জনসংখ্যার শ্রীলঙ্কা বর্তমানে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সঙ্কটের মুখোমুখি। শ্রীলঙ্কার অর্থনীতি চরম জ্বালানি ঘাটতি, খাদ্যের দাম বৃদ্ধি এবং ওষুধের অভাবের সম্মুখীন হচ্ছে। জ্বালানি ঘাটতি মোকাবিলা করার জন্য ১৭ জুন থেকে শুক্রবার করে অতিরিক্ত ছুটি ঘোষণা করা হয়েছে। এটি আগামী তিন মাস বলবৎ থাকবে। আরও পড়ুন: Indian Origin Malaysian Jailed: বান্ধবী একটানা অত্যাচার, ভারতীয় বংশোদ্ভুদকে জেলে পুরল মালয়েশিয়া

যানবাহনের অসুবিধার কারণে শুক্রবার সব স্কুলের জন্য বিশেষ ছুটি দেওয়া হয়েছিল। বেসরকারি মালিকানাধীন বাস অপারেটররা বলেছে যে তারা জ্বালানি সঙ্কটের কারণে মাত্র ২০ শতাংশ পরিষেবা দিচ্ছে।