California Mass Shooting:  ফের মার্কিন মুলুকে বন্দুকবাজের হামলা, মৃত ৪ আহত ১০ (দেখন ভিডিও)
ঘটনাস্থল (Photo Credit: Twitter)

ক্যালিফোর্নিয়া, ১৮ নভেম্বরফের বন্দুকবাজের কবলে  মার্কিন মুলুকের ক্যালিফোর্নিয়া। সেখানকার ফ্রেনসো শহরে হামলা চালাল এক অজ্ঞাতপরিচয় বন্দুকবাজ। একটি পার্টিতে এলোপাথাড়ি গুলি চালিয়ে হামলাকারী অন্তত চার জনকে খুন করে। আহত হয়েছেন আরও ১০ জন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দিন দুয়েক আগেই জন্মদিনের দিন হামলা চালিয়ে দুজনকে খুনে করে এক বন্দুবাজ(gunman)। তারপর নিজের বন্দুকে আত্মঘাতী হওয়ার চেষ্টা করলে পুলিশের হাতে ধরা পড়ে যায়। সেদিনও ঘটনাস্থল ছিল এই ক্যালিফোর্নিয়ার স্যান্টা ক্ল্যারিটা স্কুল। সাত সকালে স্কুল চত্বরে গোলাগুলির ঘটনায় অভিভাবকরা উদ্বিগ্ন হয়ে পড়লে কান্ট্রি শেরিফ তাঁদরে আশ্বাস দেন।

এদিকে এদিনের ঘটনায় ফ্রেসনো (Fresno) সিটি পুলিশ জানিয়েছে যে রবিবার রাতে একটি বাড়ির পিছনের অংশে পার্টি চলছিল। পরিবারের লোকজন ও বন্ধুবান্ধব নিমন্ত্রিত ছিলেন সেখানে। সবাই মিলে একটি ফুটবল ম্যাচ দেখছিলেন। সেই সময় আচমকা এক ব্যক্তি সেখানে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে একাধিক রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখে বলে জানিয়েছে। হামলাকারীর খোঁজ চালাচ্ছে পুলিশ। সিসিটিভি ফুটেজ দেখে হামলাকারীকে চিহ্নিত করার চেষ্টা চালানো হচ্ছে। কী কারণে এই হামলা তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা। আরও পড়ুন-California Saugus High School Shooting: মার্কিন মুলুকের বন্দুকবাজের হামলায় মৃত ১ , সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল আটটা নাগাদ যখন স্কুল চত্বরে প্রতিদিনকার রোজনামচা শুরু হচ্ছে তখন আচমকাই স্যান্টা ক্ল্যারিটার (Santa Clarita) ওই স্কুল চত্বরে ঢুকে পড়ে গুলি চালাতে শুরু করে এক আগন্তুক। আচমকা গোলাগুলির মুখে পড়ে অনেকেই আহত হয়েছেন। চারিদিকে আর্ত চিৎকারের মাঝেই সেখান থেকে উধাও হয়ে যায় বন্দুকবাজ। এদিকে আহতদের তড়িঘড়ি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসা চলাকালীন একজনের মৃত্যু হয়েছে। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে দমকল শুরু হয়েছে উদ্ধার কাজ। সূত্রের খবর এখনও পর্যন্ত সাতজনের গায়ে গুলি লাগার খবর মিলেছে। গোটা এলাকা জুড়ে কড়া নিরাপত্তা জারি হয়েছে। বন্দুকবাজ নিজেও ছাত্র। জন্মদিনের দিনই সে এই হত্যালীলা চালায় বলে খবর।