Terror Attack in Pakistan: খাইবার পাখতুনখোয়া ফের জঙ্গি হানা, আত্মঘাতী হামলায় নিহত ২ পাক সেনা
Terror Attack in Pakistan (Photo Credits: X)

ইসলামাবাদ, ২১ মার্চঃ পাকিস্তানের বালুচিস্তান প্রদেশে বিদ্রোহী হামলার ঘটনার চব্বিশ ঘণ্টা পার হতে না হতেই ফের পাক প্রদেশে হামলার খবর। বৃহস্পতিবার পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া (Khyber Pakhtunkhwa) প্রদেশের ডেরা ইসমাইল খান এলাকায় নিরাপত্তা বাহিনীর একটি কনভয়কে লক্ষ্য করে বিস্ফোরক বোঝাই ট্রাক নিয়ে হামলা চালায় এক জঙ্গি। বোমা বিস্ফোরণের পাশাপাশি গুলিও চালানো হয় বলে জানা গিয়েছে। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, ঘটনায় ২ পাক সেনা নিহত হয়েছেন। এবং আহত হয়েছেন ২০ জনের বেশি সেনা জওয়ান।

জানা যাচ্ছে, খাইবার পাখতুনখোয়া (Khyber Pakhtunkhwa) প্রদেশের ট্যাঙ্ক জেলা থেকে ডেরা ইসমাইল খানের পথে ছিল নিরাপত্তা বাহিনীর ওই কনভয়। এমন সময়ে আত্মঘাতী জঙ্গি হামলা চলে। পাক কনভয়ের মাঝে বিস্ফোরক বোঝাই ট্রাক নিয়ে হামলা চালিয়ে এলোপাথাড়ি গুলি ছোড়ে আক্রমণকারী ব্যক্তি। বিস্ফোরক বোঝাই ট্রাকের আত্মঘাতী হামলায় ২ পাক সেনা মারা যাওয়ার খবর নিশ্চিত করেছে পাক পুলিশ অধিকর্তা।

আরও পড়ুনঃ  পাকিস্তানে ফের হামলা, চিন নিয়ন্ত্রিত বন্দর কমপ্লেক্সে হানাদারি, নিহত ৮ হামলাকারী

ঘটনার খবর পাওয়া মাত্রই সেখানে পৌঁছন সেনা বাহিনী এবং পুলিশের দল। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ট্যাঙ্ক-ডেরা ইসমাইল খান সড়কটিতে সব ধরনের যান চলাচল বন্ধ রাখা হয়েছে। হামলায় কী ধরণের বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল তা তদন্ত করছে বোম্ব ডিসপোজাল স্কোয়াড।

দেখুন... 

পাকিস্তানের অন্যতম অশান্ত রাজ্য খাইবার পাখতুনখাওয়া প্রদেশটি (Khyber Pakhtunkhwa)। নিরাপত্তা বাহিনীর উপর হামলা প্রায়ই ঘটে এখানে। রবিবারই খাইবার পাখতুনখোয়ার উত্তর ওয়াজিরিস্তানে আত্মঘাতী হামলায় ৭ পাক সেনার প্রাণ গিয়েছিল। জইশ-এ-ফারসান-এ-মহম্মদ নামে এক নতুন জঙ্গি গোষ্ঠী সেই হামলার দায়স্বীকার করলেও ডেরা ইসমাইল খান এলাকায় হামলার দায় এখনও কেউ শিকার করেনি।