Sri Lanka: গোতবয়া রাজাপাক্ষে পালাতেই শ্রীলঙ্কায় প্রেসিডেন্টের প্রাসাদ ভাঙচুর করল উন্মত্ত জনতা
Sri Lanka President Palace (Photo Credit; ANI/Twitter)

কলম্বো, ১৫ জুলাই:  শ্রীলঙ্কার (Sri Lanka) প্রেসিডেন্টের প্রাসাদ ভাঙচুর করল উন্মত্ত জনতা। প্রেসিডেন্টের প্রাসাদে ঢুকে সেখানে একের পর এক আসবাব থেকে পর্দা ভাঙাচুর করা হয়। প্রেসিডেন্টের প্রাসাদে ভাঙচুরের খবর ছড়াতেই তা নিয়ে শোরগোল শুরু হয়। এরপর ফরেন্সিক তদন্ত শুরু হয়। প্রেসিডেন্টের প্রাসাদে ঢুকে সমস্ত কিছু খতিয়ে দেখতে শুরু করেছে ফরেন্সিক টিম। প্রসঙ্গত গোতবয়া রাজাপাক্ষে দেশ ছাড়ার পর থেকে শ্রীলঙ্কায় বিক্ষোভ শুরু হয়। গোতবয়া রাজাপাক্ষে (Gotabaya Rajapaksa) শ্রীলঙ্কা ছেড়ে প্রথমে মালদ্বীপে যান। এরপর মালদ্বীপ থেকে ফের সিঙ্গাপুরে পালিয়ে যান তিনি। গোতবয়া রাজাপাক্ষে দেশ ছেড়ে পালানোর পর সিঙ্গাপুরে গিয়ে বৃহস্পতিবার রাতে প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দেন।

গোতবয়া রাজাপাক্ষে ইস্তফা দেওয়ার পর কলম্বোর রাস্তায় বহু মানুষকে দেখা যায়। এমনকী, গোতবয়া রাজাপাক্ষে ইস্তফা দিতেই কলম্বোর রাস্তায় বহু মানুষ নেচে, গেয়ে আনন্দ উদযাপন করেন।

আরও পড়ুন: Lalit Modi - Sushmita Sen: 'আমার এসএমএসের জবাব দাও', সুস্মিতাকে ট্যুইট ললিতের, মশকরা নেটিজেনদের

এদিকে গোতবয়া রাজাপাক্ষে ইস্তফা দেওয়ার পর শুক্রবার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসেংঘেকে দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট পদে নির্বাচিত করা হয়। আগামী ২০ জুলাই শ্রীলঙ্কায় নির্বাচন। ওইদিনই দেশের পরবর্তী প্রেসিডেন্টের নাম প্রকাশ্যে আসবে।