Volcano: 'ব্লু ফায়ারের' টানে নিজস্বী তুলতে গিয়ে আগ্নেয়গিরির মুখে পড়ে প্রাণ খোঁয়ালেন মহিলা, মর্মান্তিক ঘটনা
Volcano, Representational Image (Photo Credit: File Photo)

আগ্নেয়গিরির (Volcano) সামনে দাঁড়িতে নিজস্বী তুলতে গিয়ে প্রাণ খোঁয়ালেন এক মহিলা। শুনতে অবাক লাগলেও এমনই একট ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ায়। যেখানে চিনের এক মহিলা ইন্দোনেশিয়ার (Indonesia) ব্লু ফায়ার নামে একটি আগ্নেয়গিরির সামনে দাঁড়িয়ে ছবি তুলতে যান। সূর্যোদয়ের সময় আগ্নেয়গিরির সামনে দাঁড়িয়ে ছবি তুলতে গিয়ে পা পিছলে পড়ে যান ওই মহিলা। ঘটনার আকষ্মিকতায় প্রত্যেকে অবাক হলেও, তিনি মহিলাক আর খুঁজে পাওয়া যায়নি।

ইন্দোনেশিয়ার আগ্নেয়গিরি পার্কে পর্যটকরা গেলেও, তাঁরা যাতে নিরাপদ দূরত্ব বজায় রাখেন, সেই আবেদন সব সময় জানানো হয়। তা সত্ত্বেও ওই মহিলা নিরাপদ দূরত্ব বজায় না রেখে ছবি তুলতে গিয়ে ঘটে বিপত্তি। ব্লু ফায়ার আগ্নেয়গিরির গর্ভে পড়ে যান তিনি। তাঁকে খোঁজার জন্য উদ্ধারকারী দল হাজির হলেও, শেষ পর্যন্ত ওই মহিলার দেহও মেলেনি বলে খবর।

ইন্দোনেশিয়ায় ছোট, বড় মিলিয়ে প্রায় ১৩০টি আগ্নেয়গিরি রয়েছে। ফলে ইন্দোনেশিয়াকে আগ্নেয়গিরির ঘর বলা হয়। এই ব্লু ফায়ার আগ্নেয়গিরি থেকে অগ্নুৎপাত না হলেও, প্রত্যেকদিন সেখান থেকে একটি নির্দিষ্ট পরিমাণ গ্যাসের উদগীরণ হয়। ফলে প্রত্যেককে নিরাপদ দূরত্ব বজায় রাখার আহ্বান জাালেও এবার চিনের  ওই মহিলার ক্ষেত্রে শেষরক্ষা হল না।