Shinzo Abe: নরেন্দ্র মোদির ঊষ্ণ টুইটে আবেগাপ্লুত জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে, কী বললেন তিনি?
শিনজো আবে ও নরেন্দ্র মোদি (Photo Credit: Twitter/@narendramodi)

নতুন দিল্লি/টোকিও, ৩১ আগস্ট: দীর্ঘ অসুস্থতাজনিত কারণে জাপানের প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন শিনজো আবে (Shinzo Abe)। এদিকে প্রাক্তন প্রধানমন্ত্রীর অসুস্থতার খবর পেয়ে টুইটারে তাঁর সুস্থতা কামনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ সোমবার মোদির সেই টুইটের প্রতি জবাব দিলেন শিনজো আবে। তিনি লিখলেন, ভারতের প্রধানমন্ত্রীর সুস্থতার বার্তায় তিনি খুশি। এই টুইট তাঁর মনে ছুঁয়ে গিয়েছে। জাপান ও ভারতের বন্ধুত্ব অনেক ইতিবাচক দিকের সন্ধান দেবে, এমনটাই আশা করেন তিনি। দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছেন শিনোজ আবে। এই পরিস্থিতিতে দেশের প্রধানমন্ত্রীর মতো গুরুত্বপূর্ণ পদাধিকারীর দায়িত্ব সামলনো মুখের কথা নয়। তাই গত সপ্তাহেই জাপানের প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি।

এদিন টুইট বার্তায় শিনজো আবে লেখেন, “আপনার ঊষ্ণ শব্দবন্ধ আমার মন ছুঁয়েছে। আপনার ভালো হোক, এই কামনা করি। এবং আমাদের বন্ধুত্ব আরও এগিয়ে চলুক।” দীর্ঘদিন ধরেই আলসারের কঠিন রোগে ভুগছেন জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে। রোগের সঙ্গে লড়াই করেই এদিন রাজপাট চালিয়ে এসেছেন। কিন্তু শরীর আর দিচ্ছে না। তাই সরে দাঁড়ালেন। বিশ্বের যেসব রাষ্ট্রপ্রধানরা তাঁর দ্রুত শারীরিক সুস্থতার কামনা করেছেন, তাঁদের প্রত্যেককেই এদিন টুইটে ধন্যবাদ জানান সদ্য গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব থেকে মুক্তি পাওয়া শিনজো আবে। সেই তালিকায় নরেন্দ্র মোদির মতোই রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও অস্ট্রেলিয়ার প্রেধানমন্ত্রী স্কট মরিসন। তাঁদেরও ধন্যবাদ দিতে ভোলেননি তিনি। আরও পড়ুন- Pranab Mukherjee Health Update: ফুসফুসের সংক্রমণ বাড়ায় সেপটিক শকে প্রণব মুখার্জি, জানালো সেনা হাসপাতাল

নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়ে শিনজো আবের টুইট

গত ২৮ আগস্ট শিনজো আবের সুস্থতা কামনা করে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তিনি লেখেন, “আপনার অসুস্থতার খবরে খুব ষন্ত্রণা বোধ করছি। প্রিয় বন্ধু শিনজো আবে, আপনার বুদ্ধিমত্তার সঙ্গে দেওয়া নেতৃত্ব ও ব্যক্তিগত প্রতিশ্রুতির কারণে সাম্প্রতিক কয়েক বছরে ভারতের সঙ্গে জাপানের সম্পর্ক আরও দৃঢ় এবং পোক্ত হয়েছে। যা আগে কখনওই ছিল না। আমি আপনার দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করি।”