Gang Rape: ৮৪ জন মিলে ৮ মহিলার গণধর্ষণ, লজ্জায় মাথাহেঁট দেশের
Representative Image

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে গণধর্ষণের মাথা হেঁটে করা ঘটনা। আটজন দক্ষিণ আফ্রিকান মহিলাকে গণধর্ষণ করলেন ৮০ জনেরও বেশি পুরুষদের দল। পশ্চিম জোহানেসবার্গের এক ছোট্ট শহরে কয়লাখনির পাশে মিউজিক ভিডিও শ্যুট করার পর বন্দুকবাজের দল চড়াও হয় ৮জন মহিলার ওপর। তারপর ক্যামেরা ভেঙে দিয়ে মহিলাদের দড়ি দিয়ে বেঁধে ৮৪জন বন্দুকবাজ তাদের মাথায় বন্দুক ধরে ধর্ষণ করে।

চিরুনি তল্লাশির পর ধর্ষক ৮৪জনকে গ্রেফতার করেছে বিশাল পুলিশ বাহিনী। পুলিশের গুলিতে মারা গিয়েছে দুই ধর্ষক। তল্লাশি অভিযানে পুলিশের গুলিতে গুরুতর আহত এক অভিযুক্ত। ধর্ষকরা সবাই কয়লাখনিতে কাজ করা অবৈধ অনুপ্রেবশকারী বলে পুলিশ জানিয়েছে। স্থানীয় ভাষায় তাদের বলে জামা জামা। এরা কেউ দক্ষিণ আফ্রিকার নাগরিক নয় বলে জানা গিয়েছে। ধর্ষণের আগে বেশ কয়েকটি বাড়ি, দোকানে ডাকাতিও করে তারা। আরও পড়ুন-ঠাকুরের তরোয়াল দিয়ে সাত বছরের ছোট্ট মেয়ের গলা কাটল কিশোরী

দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সাইরিল রামাফোসা এই ঘটনারক নিন্দা করে বলছেন, দেশের মাথা হেঁটে হয়ে গিয়েছে। আমাদের সমাজে ধর্ষকদের কোনও জায়গা নেই। সব অভিযুক্তকে দ্রুত কঠোর শাস্তি দেওয়া হবে তিনি জানান। ধর্ষকদের মৃত্যুদণ্ড দেওয়ার দাবিতে রাস্তায় নেমেছেন সাধারণ মানুষ।