Coronavirus: ভয়াবহ করোনা সংক্রমণ, আমেরিকায় একদিনে আক্রান্ত ১০ লক্ষের বেশি মানুষ
Omicron In America (Photo Credit: Twitter)

ওয়াশিংটন, ৪ জানুয়ারি:  কোভিড (COVID 19) সংক্রমণে নতুন রেকর্ড আমেরিকার (America)। চলতি মরশুমে এই প্রথম আমেরিকায় কোভিড আক্রান্তের সংখ্যা একদিনে পার করল ১০ লক্ষ। যা প্রকাশ্যে আসতেই নতুন করে চিন্তার ভাঁজ পড়তে শুরু করে গোটা বিশ্বে। রিপোর্টে প্রকাশ, সোমবার মার্কিন মুলুকে (US) ১০ লক্ষের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ভারতে (India) যখন ডেল্টা থাবা বসায় অর্থাৎ করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় যে হারে সংক্রমণের খবর প্রকাশ্যে আসতে শুরু করে, এবার আমেরিকায় সেই একই হারে মানুষ সংক্রমিত হতে শুরু করেছেন করোনাভাইরাসে। ২০২১ সালের মে মাসে ভারতে যে হারে মানুষ করোনার জেরে আক্রান্ত হন, এবার আমেরিকায় দেখা গেল সংক্রমণের সেই একই মাত্রা।

আমেরিকা জুড়ে এবার যত মানুষ করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হচ্ছেন, তার মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ ওমিক্রনের (Omicron)। অর্থাৎ মার্কিন মুলুকে লাফিয়ে বাড়ছে ওমিক্রন সংক্রমণ। যা নিয়ে ফের কোভিড বিধিনিষেধ নিয়ে পর্যালোচনা শুরু করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)।

আরও পড়ুন:  Omicron Symptoms: ওমিক্রনে আক্রান্ত হলে কীভাবে বুঝবেন? করোনার নয়া প্রজাতির উপসর্গ কী দেখুন

ওমিক্রনের জেরে আমেরিকায় যা হারে সংক্রমণ বাড়ছে, তার জেরে স্কুল, কলেজ সব বন্ধ করে দেওয়া হয়েছে। স্থগিত করা হয়েছে বিমান চলাচলও। সংক্রমণের বাড়বাড়ন্তে হাসপাতালগুলি আবার নতুন করে উপচে পড়তে শুরু করেছে মানুষের ভিড়ে।